ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শাহ আমানতে আমদানি নিষিদ্ধ সিগারেট আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
শাহ আমানতে আমদানি নিষিদ্ধ সিগারেট আটক শাহ আমানতে আমদানি নিষিদ্ধ সিগারেট আটক

চট্টগ্রাম: শারজাহ থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আসা এক যাত্রীর লাগেজ থেকে ২৬০ কার্টন আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা।

আটক সিগারেটের বর্তমান বাজার মূল্য ২০ লাখ টাকা। শনিবার সকাল সোয়া ১০ চট্টগ্রামে অবতরণ করা ফ্লাইটের যাত্রী মোহাম্মদ রবিউল হোসাইন রাউজান উপজেলার বাসিন্দা।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি করে। ১ নম্বর বেল্ট থেকে লাগেজ নিয়ে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করার সময় রবিউলের গতি রোধ করা হয়।

পরে তার দুটি লাগেজ খুলে ৫২ হাজার শলাকা বিদেশি সিগারেট পাওয়া যায়।

২৬০ কার্টনে পাওয়া এসব সিগারেটের মধ্যে কোরিয়ার তৈরি ইজি লাইট ব্রান্ডের ২২০ এবং আমেরিকার তৈরি ডানহিল ব্রান্ডের ৪০ কার্টন সিগারেট রয়েছে।

জানা গেছে, আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেটের প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায়না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০ শতাংশ) ফাঁকি দিতেই এসব সিগারেট আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০০ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।