ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোহিঙ্গাদের ছড়িয়ে পড়া ঠেকাতে জেলা প্রশাসকের বার্তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
রোহিঙ্গাদের ছড়িয়ে পড়া ঠেকাতে জেলা প্রশাসকের বার্তা রোহিঙ্গা শরণার্থীদের বিষয়ে জেলা প্রশাসকের বার্তা

চট্টগ্রাম: চট্টগ্রামের বিভিন্ন উপজেলাসহ দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ছে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীরা। কয়েকটি উপজেলা থেকে তাদের আটকও করা হয়েছে গত কয়েকদিনে। রোহঙ্গা শরণার্থীদের এভাবে ছড়িয়ে পড়া ঠেকাতে বার্তা দিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী।

তিনি জেলার কোনো স্থানে রোহিঙ্গা শরণার্থীদের পাওয়া গেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করতে জনসাধারণের প্রতি অনুরোধ জানিয়েছেন।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসকের বার্তা দেওয়ার কাজে ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের অ্যকাউন্ট-‘জেলা প্রশাসকের কার্যালয়, চট্টগ্রাম’ থেকে এই বার্তা দেওয়া হয়।

জেলাপ্রশাসক তার বার্তায় আরও বলেন, রোহিঙ্গা শরণার্থীদের পাওয়া গেলে তাদের প্রয়োজনীয় ত্রাণ যেমন চিকিৎসা, খাদ্য ইত্যাদি মানবিক সাহায্য (যতটুকু সম্ভব) প্রদান করে স্থানীয় প্রশাসনের মাধ্যমে কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে প্রেরণের ব্যবস্থা গ্রহণ করা হবে। তাদের বিষয়ে স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে সংবাদ দেওয়া হলে তারা ব্যবস্থা গ্রহণ করবেন।

 
এ বিষয়ে আমরা সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।