ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোহিঙ্গাদের অবৈধভাবে আশ্রয়, ছয়জনের কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
রোহিঙ্গাদের অবৈধভাবে আশ্রয়, ছয়জনের কারাদণ্ড রোহিঙ্গাদের অবৈধভাবে আশ্রয়, ছয়জনের কারাদণ্ড

চট্টগ্রাম: উখিয়ায় অবৈধভাবে রোহিঙ্গাদের ক্যাম্প স্থাপন করে আশ্রয় দেওয়ার অপরাধে ছয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন আহাম্মদ (৪৫),   ফরিদ আলম (৩০), নুরুল কবীর (৩১), নুরুল আমিন বাবু (৩৫), জয়নাল আবেদীন (৩৫) ও শাহাব উদ্দিন (২৪)।   তারা উখিয়ার ১৫ থাইংখালীর হাকিমপাড়ার বাসিন্দা।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বেলা দুইটার দিকে র‌্যাব-৭ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট  জুয়েল আহমেদ এ অভিযান পরিচালনা করেন।

র‌্যাব-৭ এর কোম্পানি কমান্ডার মেজর মো. রুহুল আমিন জানান, উখিয়া থানাধীন থাইংখালীস্থ হাকিমপাড়া এলাকায় কিছু দুষ্কৃতকারী মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের একত্রিত করে সংরক্ষিত বনাঞ্চলের জায়গায় কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ক্যাম্প স্থাপন করে।

ক্যাম্প পরিচালনার জন্য গোপনে একটি কমিটি গঠন করে। কমিটির সদস্যরা আশ্রয় দানের বিনিময়ে তাদের নিকট থেকে অর্থ আদায়, জাতীয় ও আন্তর্জাতিক এনজিও এবং বিভিন্ন সংস্থার কাছ থেকে ত্রাণ নিয়ে তা নিজ বাসস্থানে রেখে ব্যক্তিস্বার্থে ব্যাবহার করে আসছে। এছাড়াও কমিটির সদস্যরা সরকার অনুমোদিত ক্যাম্পে শরণার্থীদের গমনে বাধা দিচ্ছে বলে অভিযোগ পাওয়ায় অভিযান চালানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭

এআর/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।