ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭

bangla news

রোহিঙ্গাদের জন্য এলো ভারতের ত্রাণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৪ ১:২০:০২ পিএম

রোহিঙ্গাদের জন্য এলো ভারতের ত্রাণ। ছবি: সোহেল সরওয়ার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: মিয়ানমারে সেনাবাহিনীর হাতে নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য ত্রাণসামগ্রী পাঠিয়েছে প্রতিবেশী দেশ ভারত। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১টা ১৫ মিনিটে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতীয় ত্রাণ নিয়ে আসা সি-১৭ বিমানটি অবতরণ করে।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার কাছ থেকে ত্রাণসামগ্রী গ্রহণ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান শিকদার, বিমানবন্দর ম্যানেজার উয়িং কমান্ডার রিয়াজুল কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

শিগগির এসব ত্রাণসামগ্রী কক্সবাজারের টেকনাফ, উখিয়া ও বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মাঝে বিতরণ করা হবে।

ইনডিয়ান এয়ার ফোর্স এর ত্রাণবাহী প্লেন। ছবি: বাংলানিউজভারতীয় হাইকমিশনার জানান, মোট ৭ হাজার টন ত্রাণসামগ্রী পাঠাচ্ছে ভারত। প্রথম দফায় বৃহস্পতিবার ৫৩ টন আনা হয়েছে। বাকি ত্রাণ ক্রমান্বয়ে জাহাজ ও বিমানে আনা হবে।

ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে-চাল, ডাল, চিনি, লবণ, বিস্কুট, গুঁড়ো দুধ, নুডলস, সাবান, মশারি ও তেল। প্রত্যেক জনকে ১৫ কেজির প্যাকেট দেওয়া হবে।

এর আগে বৃহস্পতিবার সকালে মরক্কোর ১৪ টন ত্রাণসামগ্রী বিমানবন্দরে এসে পৌঁছে। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল ৭০ পিস তাঁবু, ১ হাজার পিস কম্বল, ৫০০ পিস ওষুধ, গুঁড়ো দুধ ২ টন, মেট্রেস ১ টন এবং ৪ টন চাল।

চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাবিবুর রহমান এসব ত্রাণসামগ্রী গ্রহণ করেন। এসময় মরক্কোর অ্যাম্বাসেডর মো. মজিদ হালিম, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ৯ সেপ্টেম্বর মালয়েশিয়া রোহিঙ্গাদের জন্য ১২ টন ত্রাণ পাঠিয়েছিল।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৭

এমইউ/আইএসএ/টিসি

অন্তর্ভুক্ত বিষয়ঃ রোহিঙ্গা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa