[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৭ নভেম্বর ২০১৭

bangla news

রোহিঙ্গাদের সুরক্ষা দিয়েছে বাংলাদেশ: ইউএনএইচসিআর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৩ ১০:৩২:৫৪ পিএম
রোহিঙ্গাদের সুরক্ষা দিয়েছে বাংলাদেশ: ইউএনএইচসিআর

রোহিঙ্গাদের সুরক্ষা দিয়েছে বাংলাদেশ: ইউএনএইচসিআর

চট্টগ্রাম: রোহিঙ্গাদের নিরাপত্তা ও সুরক্ষা দিয়েছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবতার কারণে রোহিঙ্গা শরণার্থীরা নানাভাবে সহযোগিতা পাচ্ছে। রোহিঙ্গাদের জীবন বাঁচাতে ছাউনি, পানি, খাদ্য, পয়োনিষ্কাশন ব্যবস্থা করা হচ্ছে।

এ জন্য জরুরি ভিত্তিতে ৭৭ মিলিয়ন ডলার চাওয়া হয়েছে। তবে এটা দিয়ে এত রোহিঙ্গার জীবনযাত্রার স্বাভাবিক অবস্থা নিশ্চিত করা সম্ভব নয়।

বুধবার (১৩ সেপ্টেম্বর) রাত আটটায় জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এবং জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর প্রেস ব্রিফিং করে এসব তথ্য জানান।

ইউএনএইচসিআর’র পাবলিক ইনফরমেশন অফিসার যোসেফ ত্রিপুরা জানান, ২৫ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থী আশ্রয় নিয়েছে ৩ লাখ ৭৯ হাজার। তাদের এখন নিরাপদ আশ্রয় দেওয়ার ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পাহাড় কেটে রোহিঙ্গাদের বসবাস নিরাপদ নয়। তা ছাড়া এটা পরিবেশের জন্য মারাত্মক হুমকি স্বরুপ। তাই নতুন আসা রোহিঙ্গাদের নিরাপদ আশ্রয় নিশ্চিত করা প্রয়োজন। রোহিঙ্গা শরণার্থীদের প্রয়োজনে জাতিসংঘের বিভিন্ন সংস্থা নানাভাবে কাজ করছে। চিকিৎসা, খাদ্য, মানবিক কর্মসূচিসহ নানা সহযোগিতা দেওয়া হচ্ছে।

প্রেস ব্রিফিংয়ে আরও বক্তব্য দেন ইউএনএইচসিআর’র প্রতিনিধি শৌভিক দাশ।

বাংলাদেশ সময়: ২২২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭

এআর/টিসি

                                 

 

অন্তর্ভুক্ত বিষয়ঃ রোহিঙ্গা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa