[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৯ অগ্রহায়ণ ১৪২৪, ২৩ নভেম্বর ২০১৭

bangla news

অজিত রায় ছিলেন কলুষবিহীন সুরের পিয়াসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৩ ৯:১৬:০৬ পিএম
অজিত রায় স্মরণ

অজিত রায় স্মরণ

চট্টগ্রাম: স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের প্রয়াত শিল্পী অজিত রায়কে স্মরণ করেছে তারই হাতে গড়া সংগঠন ‘অভ্যুদয় সংগীত অঙ্গন।’

গান আর কথামালায় বুধবার সন্ধ্যায় নগরের শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি। শিল্পী ও সুরকার অজিত রায়ের স্মরণানুষ্ঠানে রবীন্দ্র সংগীতের পাশাপাশি পরিবেশন করা হয় তার সুর করা বিভিন্ন গান।

অজিত রায়কে স্মরণ করে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যাবস্থাপক নাট্যজন মনোজ সেনগুপ্ত বলেন, ‘সময়টা খুব খারাপ। সমাজে আজ সন্ত্রাস ও জঙ্গিবাদের উত্থান হচ্ছে। এই সময়ে অজিত রায়ের মতো শিল্পীদের খুবই প্রয়োজন।’বাবাকে স্মরণ করে গাইছেন সংগীত শিল্পী শ্রেয়সী রায়

অধ্যাপক রীতা দত্ত বলেন, বিভিন্নভাবে অজিত রায় সমাজ ও সংগীত অঙ্গনকে আলোকিত করেছেন। তাঁর কণ্ঠ ছিল কলুষবিহীন সুরের পিয়াসী।

‘মহারাজ একি সাজে’ সমবেত সংগীতটির মধ্য দিয়ে অনুষ্ঠানের পর্দা ওঠে। এর পর অজিত রায়ের কন্যা অভ্যুদয়ের পরিচালক শ্রেয়সী রায় পরিবেশন করেন ‘তুমি গাও গো’ গানটি।

শেষে ভরা থাক স্মৃতিসুধা, পোহাইল তিমির, আবার আসিব ফিরে, বঙ্গভাষা, কপোতাক্ষ নদ ইত্যাদি সংগীত পরিবেশন করেন অভ্যুদয়ের শিল্পীরা।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭

টিএইচ/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa