[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৮ নভেম্বর ২০১৭

bangla news

‘রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নিতে আলোচনা করবো’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৩ ২:৫৫:৩৫ পিএম
রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন করেন বিদেশি প্রতিনিধিরা। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমবাংলানিউজটোয়েন্টিফোর.কম

রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন করেন বিদেশি প্রতিনিধিরা। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমবাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন করেছেন বিশ্বের ৪০টি দেশের প্রতিনিধিরা। মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনা অভিযানে নির্যাতিত হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে বুধবার (১৩ সেপ্টেম্বর) বেলা ১২টায় কুতুপালং শরণার্থী ক্যাম্পে পৌঁছান তারা।

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বিদেশি প্রতিনিধিদের সঙ্গে নিয়ে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।  এসময় সঙ্গে ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও সচিব শহীদুল হক। আরও ছিলেন বিআইআইএসএস চেয়ারম্যান মুন্সী ফয়েজ আহমেদ, স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরোয়ার কমল।

পরিদর্শনের পর সাংবাদিকদের মুখোমুখি হন বিদেশি প্রতিনিধিরা। 

এসময় তারা বলেন, মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের জীবন অনিশ্চিত এবং অমানবিক। এসব রোহিঙ্গা শরণার্থীদের মিয়ানমারে ফিরিয়ে নিতে নিজ নিজ দেশে গিয়ে আলোচনা করবো।

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবতার ডাকে এগিয়ে আসায় বাংলাদেশের প্রতি ধন্যবাদ জানান তারা। এসময় তারা বাংলাদেশের প্রশংসাও করেন।সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেন, রোহিঙ্গাদের সঙ্গে মিয়ানমার সরকারের সমস্যা তাদের নিজেদের দেশের। মিয়ানমারের এই সমস্যার কারণে বাংলাদেশের ওপর রোহিঙ্গাদের চাপ সৃষ্টি হয়েছে। তাদেরই এই সমস্যার সমাধান করতে হবে।  রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেওয়াই এই সংকটের একমাত্র সমাধান।

এ ব্যাপারে বিদেশি সকল প্রতিনিধিদের কাছ থেকে সহযোগিতার আশ্বাস পাওয়া গেছে বলে জানান তিনি।

এর আগে সকাল ৯টা ৫৫ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রতিনিধিদের বহনকারী বিমানটি রওনা দেয়। পৌনে ১১টার দিকে বিমানটি কক্সবাজার বিমানবন্দরে পৌঁছে।

বিকেল পৌনে পাঁচটায় তাদের ওই বিমানে করেই ঢাকায় ফেরার কথা রয়েছে। ৪০টির বেশি দেশের রাষ্ট্রদূত, ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত বা প্রতিনিধি এবং জাতিসংঘের কয়েকটি সংস্থার প্রধানরা কক্সবাজারে গেলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭

আইএসএ/টিসি

**রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার পৌঁছেছেন ৪০ দেশের প্রতিনিধি

অন্তর্ভুক্ত বিষয়ঃ রোহিঙ্গা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa