ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিকদের শায়েস্তা করতে দুদককে এমপির অনুরোধ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
সাংবাদিকদের শায়েস্তা করতে দুদককে এমপির অনুরোধ গণশুনানিতে বক্তব্য রাখছেন সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান। ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: সাংবাদিকদের শায়েস্তা করার জন্য দুর্নীতি দমন কমিশনকে (দুদক) অনুরোধ করেছেন বাঁশখালী থেকে নির্বাচিত আওয়ামী লীগের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে বাঁশখালী উপজেলা পরিষদ চত্বরে দুদকের গণশুনানি অনুষ্ঠানে অতিথি হিসেবে দেয়া বক্তব্যে সাংসদ এই অনুরোধ করেন।   এসময় তিনি সাংবাদিকদের বিরুদ্ধে সরকারি প্রকল্পের ঠিকাদারের কাছে গিয়ে টাকা দাবির অভিযোগ তোলেন।

বক্তব্যের এক পর্যায়ে সাংসদ বলেন, বাঁশখালীতে কিছু কিছু সাংবাদিক নামধারী আছে, এটা আমি ওপেন মিটিংয়ে বলতে পারব, তারা আমাদের রাস্তার ওখানে যায়, বেড়িবাঁধের ওখানে যায় আর ছবি তোলে।   এরপর বলে কাজ খারাপ হয়েছে, আমাকে পয়সা দাও।

 

গণশুনানিতে উপস্থিত থাকা দুদকের কমিশনার (অনুসন্ধান) ড.নাসিরউদ্দীন আহমেদকে উদ্দেশ্য করে সাংসদ বলেন, এরকম সাংবাদিক নামধারীদেরকে আপনাকে চিহ্নিত করতে হবে।  

‘সাংবাদিকতা করলে হবে না।   পয়সার বিনিময়ে, এসব কী...?’

তিনি বলেন, আমাদের ঠিকাদারের কাছ থেকে যদি টাকা চায় তাহলে কাজ ফেলে তারা চলে যায়।  সেরকম অনেক রাস্তা আছে, আপনি তদন্ত করে দেখুন।  

‘সেজন্য সেসব সাংবাদিকদের যাতে উপযুক্ত শায়েস্তা করা যায় দুদকের মাধ্যমে, সেটা আমি কমিশনার সাহেবকে বলছি। ’ বলেন প্রথমবার নির্বাচিত হওয়া এই সংসদ সদস্য

গনশুনানি সঞ্চালনা করেন চট্টগ্রামের জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী।

অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন দুদক কমিশনার (অনুসন্ধান) ড.নাসিরউদ্দীন আহমেদ, বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী চাহেল তস্তুরী এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি তাপস কুমার নন্দী।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭

আরডিজি/টিসি

দুদক আসছে, ঘুষের রেট বেড়ে ২০ শতাংশ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।