ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মওদুদকে ‘বেহায়া’ ও ‘নির্লজ্জ’ বললেন হাছান মাহমুদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
মওদুদকে ‘বেহায়া’ ও ‘নির্লজ্জ’ বললেন হাছান মাহমুদ বক্তব্য দেন ড. হাছান মাহমুদ

চট্টগ্রাম: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘আপনার প্রতি আমি সম্মান রাখতে চাই। আপনি বিচারপতি খায়রুল হক সম্পর্কে যে কটূক্তি করেছেন, যে অশালীন ভাষায় কথা বলেছেন আমি সেটি পুনরাবৃত্তি করতে চাই না। আপনি তাকে যা বলেছেন আপনি হচ্ছেন তা। আপনি বেহায়া এবং নির্লজ্জ। সুতরাং কথা বেশি বাড়াবেন না।’

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে প্রধান বিচারপতির পদত্যাগ দাবিতে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উত্তর জেলা ছাত্রলীগ ও বঙ্গবন্ধু সৈনিক লীগ এ মানববন্ধনের আয়োজন করে।

 

দেশবিরোধী নানামুখী ষড়যন্ত্র হচ্ছে মন্তব্য করে ড. হাছান মাহমুদ বলেন, এ ষড়যন্ত্র শুধু বিএনপি করছে তা নয়। বিএনপির নেতারা দেশের কোনো উন্নয়ন দেখতে পায় না।

বেগম খালেদা জিয়া লন্ডনে। বিএনপির নিজের কোনো রাজনীতি নেই। বিএনপি ক’দিন রাজনীতি করেছে তেল-গ্যাস রক্ষা কমিটির ঘাড়ের ওপর চেপে, তাদের ইস্যু নিয়ে তারা রাজনীতি করার চেষ্টা করেছে। এরপর ফরহাদ মজহারের কোলে বসে রাজনীতি করার চেষ্টা করেছে। ফরহাদ মজহারকে নিয়ে রাজনীতি করার চেষ্টা করেছে। আর এখন প্রধান বিচারপতি সিনহা বাবুর ঘাড়ে বসে রাজনীতি করার চেষ্টা করছে।

বিএনপির উদ্দেশে হাছান মাহমুদ বলেন, রায় নিয়ে লাফালাফি করবেন না। এই সিনহা বাবুর রায়ের পর্যবেক্ষণে বলা আছে, জিয়াউর রহমান সামরিক শাসন জারি করে দেশে অবৈধভাবে ক্ষমতা দখল করেছিলেন। তার আইনগুলো অবৈধ। বর্তমান প্রধান বিচারপতির রায়ের পর্যবেক্ষণে এ কথাগুলো বলা আছে।

তিনি বলেন, বিচারপতি খায়রুল হকের পঞ্চম সংশোধনী বাতিল করে যে রায় সে রায়ে সামরিক শাসন জারি করে জিয়াউর রহমানের কর্মকাণ্ডকে অবৈধ ঘোষণা করা হয়েছে। অর্থাৎ জিয়াউর রহমান সামরিক শাসন জারি করে অবৈধভাবে ক্ষমতা দখল করে আজকে যে বিএনপি গঠন করেছেন এটিও অবৈধ। কেউ যদি নির্বাচন কমিশনে গিয়ে বলে, তাহলে নির্বাচন কমিশন কোনো সংক্ষুব্ধ ব্যক্তির আপিলের প্রেক্ষিতে আপনাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করলেও করতে পারে। সুতরাং লাফালাফি করবেন না।

বেগম খালেদা জিয়া লন্ডনে বসে আইএস সহ বিভিন্ন জঙ্গিগোষ্ঠীর সাথে যোগাযোগ করছেন অভিযোগ করে হাছান মাহমুদ বলেন, বাংলাদেশে তার (খালেদা জিয়া) সভাসদ মিথ্যার বেসাতি করছে। তাদের কোনো রাজনীতি নেই। কদিন আগে রাজনীতি করেছে তেল-গ্যাস কমিটির ইস্যু নিয়ে। তারপর ফরহাদ মজহারের রাজনীতি। ফরহাদ মজহারের ঘটনা যখন প্রকাশ পেল, লোকে যখন মুচকি মুচকি হাসে তখন বিএনপি নেতাদের আর খুঁজে পাওয়া যায় না। তারা ফরহাদ মজহারকে বর্জন করল। এখন প্রধান বিচারপতির ঘাড়ে বসে রাজনীতি করতে চায়। দেশের মানুষ আপনাদের বর্জন করেছে। আপনারা পেট্রোল বোমা মেরেছেন। বিএনপি-জামায়াত জীবন্ত মানুষ, ঘুমন্ত মানুষকে পুড়িয়ে মেরেছে। যারা জীবন্ত, ঘুমন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করে, ট্রাক ড্রাইভার-শ্রমিক ভাইদের পুড়িয়ে মারে তাদের রাজনীতি করার অধিকার নেই।

হাছান মাহমুদ বলেন, ২০০৯ সালে আমরা সরকার গঠনের আগে জনগণের সামনে দুটি স্বপ্নের কথা বলেছিলাম। একটি ডিজিটাল বাংলাদেশ, আরেকটি দিনবদল। ডিজিটাল বাংলাদেশ আজ স্বপ্ন নয়, বাস্তবতা। ১৬ কোটি মানুষের মধ্যে ১৩ কোটি মানুষের হাতে মোবাইল ফোন এটি ডিজিটাল বাংলাদেশ। মুহূর্তের মধ্যে টাকা পৌঁছে যাচ্ছে, এটি হচ্ছে ডিজিটাল বাংলাদেশ। আজকের মানুষের চেহারা, বেশভূষা সাড়ে আট বছরের আগের মানুষের চেহারা, বেশভূষার চেয়ে অনেক বেশি ভালো, অনেক বেশি পরিপাটি। এটিই হচ্ছে দিনবদল।

তিনি দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে স্বাধীনতার পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তৈয়বের সভাপতিত্বে মানববন্ধনে অংশ নেন উত্তর জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম চিশতী, উত্তর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন খান, আওয়ামী লীগ নেতা তড়িৎ কান্তি দে, এমরুল করিম রাশেদ প্রমুখ।  

প্রধান বিচারপতি পদের যোগ্যতা হারিয়েছেন: হাছান মাহমুদ

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭

এআর/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।