ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কবিতায় স্বদেশ বন্দনায় ‘বোধন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
কবিতায় স্বদেশ বন্দনায় ‘বোধন’

চট্টগ্রাম : আবৃত্তিমুখর স্বদেশের বন্দনায় বোধন’র ৪৭তম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। রোববার (২০ আগস্ট) সন্ধ্যায় নগরীর থিয়েটার ইনিস্টিউট মিলনায়তনে সমাবর্তনে দর্শকদের মোহনীয় আবেশে জড়িয়ে রাখেন বোধন আবৃত্তি স্কুল চট্টগ্রামের নবীন শিক্ষার্থীরা।

সমাবর্তনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি নিরূপম দাশগুপ্ত, কবি মানজুর মোহাম্মদ ও মিউনিসিপ্যাল মডেল হাইস্কুলের অধ্যক্ষ সাহেদুল কবির চৌধুরী। বোধন’র অর্থ-সম্পাদক শিমুল নন্দীর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক প্রণব চৌধুরী।

বক্তারা বলেন, বাংলা ভাষার গৌরবময় ইতিহাস চর্চা আর প্রয়োগে। সাহিত্যের পাশাপাশি এই ভাষা আরও প্রাণবন্ত হয়ে উঠেছে বাচিক উৎকর্ষে।

বোধন আবৃত্তি স্কুলে ইতিমধ্যে পাঁচ হাজার শিক্ষার্থীর বাংলা ভাষার প্রমিত উচ্চারণ শিখিয়েছে।

রমিজ বাবু ও সায়াহ্ন চক্রবর্তীর সঞ্চালনায় সমাবর্তনে উত্তীর্ণ শিক্ষার্থীদের হাতে সনদ তুলে দেয়ার পর শুরু হয় নবীন শিল্পীদের আবৃত্তি পরিবেশন। কবিতায় উঠে আসে স্বদেশ, প্রকৃতি, মানুষ আর জীবনের উৎসব। আর শাণিত উচ্চারণে উঠে আসে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নাম।

বাংলাদেশ সময় : ২২৪৫ ঘণ্টা, আগস্ট ২০ আগস্ট ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।