ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বর্তমান রাজনৈতিক পরিস্থিতির জন্য খায়রুল হকই দায়ী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
বর্তমান রাজনৈতিক পরিস্থিতির জন্য খায়রুল হকই দায়ী বর্তমান রাজনৈতিক পরিস্থিতির জন্য খায়রুল হকই দায়ী

চট্টগ্রাম: তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক দেশকে চূড়ান্তভাবে ধ্বংসের দিকে ঠেলে দিয়েছেন বলে অভিযোগ করেছেন নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর।

তিনি বলেন, গণতন্ত্রকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন। বর্তমান রাজনৈতিক অচলাবস্থা এবং সংঘাতময় পরিস্থিতির জন্য বিচারপতি খায়রুল হকই দায়ী।

একজন অবসরপ্রাপ্ত বিচারপতি হয়ে সরকারের চাকরি নেওয়া নজিরবিহীন এবং আত্মবিক্রয়ের উজ্জ্বল দৃষ্টান্ত।

চট্টগ্রাম বসবাসের অযোগ্য হয়ে পড়েছে অভিযোগ করে তিনি বলেন, শহরে পানি নিষ্কাশনের নালা এবং খালগুলো বর্জ্য ফেলে অকার্যকর করে ফেলা হয়েছে।

নালার উপর অপরিকল্পিতভাবে স্থাপনা তৈরি করে পানির গতি প্রবাহকে বাধাগ্রস্থ করেছে। এতে বৃষ্টির পানি সরে যেতে না পেরে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে।

শনিবার বিকেলে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। দলের ৩৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হালিশহর থানা স্বেচ্ছাসেবক দল এ সভার আয়োজন করে।

হালিশহর থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মাহাবুবুল আলম পান্নার সভাপতিত্বে অনুষ্ঠিত  সভায় প্রধান বক্তার বক্তব্যে নগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান বলেন, সরকার দেশের বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের পাশে না দাঁড়িয়ে ষোড়শ সংশোধনীর রায় নিয়ে রাজনীতি করছে।

সরকার সাধারণ মানুষের কথা চিন্তা না করে নিজেদের ক্ষমতার মসনদ টিকিয়ে রাখতে নানাবিধ ষড়যন্ত্রে লিপ্ত। তারা একদিকে বিচার বিভাগকে প্রকাশ্যে হুমকি দিচ্ছে অন্যদিকে রাতের আঁধারে আপোষ করার চেষ্টা করছে।

সভায় অন্যান্যের মধ্যে নগর বিএনপির যুগ্ম সম্পাদক মো. শাহ আলম, ইয়াছিন চৌধুরী লিটন, মনজুর আলম মনজু, প্রচার সম্পাদক সিহাব উদ্দিন মবিন, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, নগর বিএনপির ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক আবদুল নবী প্রিন্স, হকার্স কল্যাণ সম্পাদক আবদুল বাতেন, সহ সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম, সহ দফতর সম্পাদক মো. ইদ্রিস আলী,  সহ প্রচার সম্পাদক খোরশেদ আলম কুতুবী, সহ যুব বিষয়ক সম্পাদক আজাদ বাঙ্গালী, সহ শ্রম বিষয়ক সম্পাদক আবু মুছা, সহ ক্রীড়া সম্পাদক মোস্তাফিজুর রহমান বুলু প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১১২ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।