ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খুন-ধর্ষণ বন্ধের দাবি সিপিবি-বাসদ-বাম মোর্চার

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
খুন-ধর্ষণ বন্ধের দাবি সিপিবি-বাসদ-বাম মোর্চার

চট্টগ্রাম: দেশব্যাপী ধর্ষণ, নারী নির্যাতন, শিশু নিপীড়ন ও খুন বন্ধের দাবি জানিয়ে নগরীতে মিছিল-সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সহ কয়েকটি বামপন্থী সংগঠন।  সমাবেশ থেকে নারী ও শিশুদের নির্যাতনে জড়িতদের রাজনৈতিক পৃষ্ঠপোষকতা বন্ধের দাবি জানানো হয়েছে।

শনিবার (১৯ আগস্ট) বিকেলে যৌথভাবে এই কর্মসূচি পালন করেছে সিপিবি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চা।

কেন্দ্রঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে নগরীর আন্দরকিল্লা মোড়ে সিপিবি নারী সেলের আহ্বায়ক রেখা চৌধুরীর সভাপতিত্বে সমাবেশ হয়।

 

এতে বাম নেতারা বলেন, নারী ভোগ্যপণ্য হিসাবে প্রদর্শিত হচ্ছে ইন্টারনেটসহ বিভিন্ন মিডিয়ায়।   এই দৃষ্টিভঙ্গীর বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলা উচিৎ।

  কিন্তু সবার ‍আগে এগিয়ে আসতে হবে যে রাষ্ট্রকে সেই রাষ্ট্র আজ উদাসীন।  

‘ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, খুনের ঘটনা ঘটলেই রাজনৈতিক পরিচয় সামনে নিয়ে আসা হচ্ছে।   এতে অপরাধীরা একধরনের আনুকূল্য পাচ্ছে।   বিচার হচ্ছে না।   সামাজিকভাবে শক্তি পাচ্ছে। ’

বাম নেতারা বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠিকে এভাবে নিরাপত্তাহীন রেখে কোন উন্নয়ন হবে না।   গণতন্ত্র বিকশিত হওয়াও সম্ভব নয়।  

সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি জেলা কমিটির সাধারণ সম্পাদক অশোক সাহা, জেলা বাসদের (মার্কসবাদী) সদস্য সচিব অপু দাশগুপ্ত, বাসদের (খালেকুজ্জামান) আহ্বায়ক মহিমউদ্দিন, গণসংহতি আন্দোলনের নেতা অপূর্ব নাথ।

সমাবেশ পরিচালনা করেন বাসদ (মার্কসবাদী) নেতা শফিউদ্দিন কবির আবিদ।

সমাবেশ শেষে মিছিল বের করে জোটবদ্ধ বাম সংগঠনগুলো।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।