ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নগরীকে শতভাগ আলোকিত করতে ৪৫৯ কোটি টাকার পরিকল্পনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
নগরীকে শতভাগ আলোকিত করতে ৪৫৯ কোটি টাকার পরিকল্পনা সমন্বয় সভায় মেয়রসহ অতিথিরা

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ‘কোন অজুহাতে আলোবাতি থেকে নগরবাসীকে বঞ্চিত করা যাবে না। কোন কর্মকর্তা বা বাতি পরিদর্শকের এলাকা অন্ধকার পরিলক্ষিত হলে তাকে তাৎক্ষনিকভাবে শাস্তির আওতায় আসতে হবে।’

শনিবার (১৯ আগস্ট) সকালে নগরভবনে সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করপোরেশনের বিদ্যুৎ বিভাগে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয় সভায় মেয়র এ কথা বলেন।

চট্টগ্রাম নগরীকে শতভাগ আলোকিত করার লক্ষে ৪৫৮ কোটি ৯৪ লাখ টাকার পরিকল্পনা মন্ত্রণালয়ে পেশ করা হয়েছে জানিয়ে মেয়র আরও বলেন, ‘আমার মেয়াদের মধ্যে ৪১টি ওয়ার্ডের অলি-গলি রাজপথ শতভাগ আলোকিত করা হবে।

মেয়র বলেন, নগরবাসীর ট্যাক্সের টাকায় বেতনভোগী কোন কর্মচারী-কর্মকর্তার কারণে জনদুর্ভোগ সৃষ্টি হলে তার কোন ক্ষমা নেই। সড়ক বাতি সচল রাখার জন্য যাবতীয় সুযোগ সুবিধা সহ কর্মকর্তা-কর্মচারী নিয়োজিত রাখা হয়েছে।

কোন ধরনের ইকুইফমেন্টের সমস্যা নেই। সততা, নিষ্ঠা ও কর্তব্যের প্রতি অবিচল আস্থা থাকলে নগরবাসী অন্ধকারে থাকতে পারে না। ’

তিন চট্টগ্রাম সিটি করপোরেশনের হান্টিং নাম্বার ১৬১০৪ এ আলোবাতি সংক্রান্ত যেকোন তথ্য দেয়ার জন্য নগরবাসীর প্রতি আহবান জানান।

প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে সভায় তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাহফুজুল হক, নির্বাহী প্রকৌশলী ঝুলন কুমার দাশ, সুদীপ বসাক, সহকারী প্রকৌশলী ও জোন প্রধান বিবেক কান্তি দাশ, রেজাউল বারী ভূইয়া, এম এ হাসেমসহ বাতি পরিদর্শকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।