ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশ কনস্টেবল লতা এখন এশিয়ার কারাতে রেফারি

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
পুলিশ কনস্টেবল লতা এখন এশিয়ার কারাতে রেফারি পুলিশ কনস্টেবল লতা পারভীন

চট্টগ্রাম: পুলিশের বর্ষসেরা নারী ক্রীড়াবিদ লতা পারভীন এশিয়ান কারাতে ফেডারেশনের রেফারি নির্বাচিত হয়েছেন।  এশিয়ার পাঁচটি দেশের কারাতে প্রতিযোগীদের সঙ্গে প্রতিযোগিতা করে বাংলাদেশের আরও চারজন রেফারি নির্বাচিত হয়েছেন।

এশিয়ান কারাতে ফেডারেশনের রেফারি হিসেবে একইসঙ্গে পাঁচজনের অন্তর্ভুক্ত হওয়া বাংলাদেশের ইতিহাসে প্রথম বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

নারী পুলিশ লতা পারভীন এশিয়ার মধ্যে প্রথম নারী রেফারি বলেও জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

  এতে আরও বলা হয়, পঞ্চগড় জেলার মেয়ে লতা পারভীন কনস্টেবল হিসেবে সিএমপির ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে কর্মরত আছেন।   তিনি চট্টগ্রাম পুলিশ ইনষ্টিটিউশনের ছাত্রীদের নিয়মিত কারাতে প্রশিক্ষণ দেন।
 পুলিশ সদর দফতরের নির্বাচিত কারাতে প্রশিক্ষক হিসেবে তিনি জাতীয় পর্যায়ে কিশোরী ও তরুণীদের আত্মরক্ষামূলক প্রশিক্ষণ দিয়েছেন।

এর আগেও একাধিকবার এশিয়ান কারাতে ফেডারেশনের প্রতিযোগিতায় অংশ নিয়েছেন লতা পারভীন।

গত ৩ থেকে ৬ আগষ্ট পর্যন্ত শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে সাউথ এশিয়ান কারাতে ফেডারেশনের রেফারি নির্বাচন হয়েছে।   একইসঙ্গে সাউথ এশিয়ান কারাতে প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশ, শ্রীলংকা, ভারত, নেপাল, ভুটান ও পাকিস্তানের প্রতিযোগীরা অংশ নেয়।   বাংলাদেশ থেকে কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক শিহান শেখ আলী আহসান বাদলের নেতৃত্বে ৬ জন রেফারি নির্বাচনে অংশ নেয়।   এর মধ্যে পাঁচজনই রেফারি নির্বাচিত হয়েছেন যার মধ্যে লতা একমাত্র নারী।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।