ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘শুদ্ধাচার চর্চায় বাজারমূল্য অস্থিতিশীল হবে না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
‘শুদ্ধাচার চর্চায় বাজারমূল্য অস্থিতিশীল হবে না’ বক্তব্য দেন জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী

চট্টগ্রাম: সবাই যদি প্রতিটি ক্ষেত্রে শুদ্ধাচার চর্চা করেন তবে কেউ ক্ষতিগ্রস্ত এবং বাজারমূল্য অস্থিতিশীল হবে না বলে মন্তব্য করেছেন জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) জেলা প্রশাসকের কার্যালয়ে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও বাজারমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, জেলা প্রশাসনের বাজার মনিটরিং কমিটি আসন্ন ঈদুল আজহাসহ বছরজুড়ে পণ্যদ্রব্যের মূল্য সহনীয় রাখতে কাজ করবে।

ব্যবসায়ী প্রতিনিধি, ভোক্তা ও প্রশাসনের সমন্বিত প্রচেষ্টায় বাজার ব্যবস্থা স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং কমিটি আন্তরিকভাবে কাজ করবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মোহাম্মদ মাসুকুর রহমান বলেন, সব পক্ষের সহায়তা ও সমন্বিত অংশগ্রহণে এবং জেলা প্রশাসন চট্টগ্রাম পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের প্রত্যক্ষ বাজার মনিটরিংয়ের মাধ্যমে পণ্যদ্রব্যের মূল্য ভোক্তা পর্যায়ে সহনীয় রাখতে চট্টগ্রাম জেলা প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

চিটাগাং চেম্বার অব কমার্সের সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ জানান, দুর্যোগ, আন্তর্জাতিক বাজারে দ্রব্যমূল্যের উঠা-নামা ইত্যাদি কারণে প্রায়ই আমদানি মূল্যের চেয়ে খুচরা বাজারের বিক্রয় মূল্য কম হয়ে থাকে, এতে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হন।

তিনি এ ব্যাপারে স্থানীয় ভাবে বাজারের চাহিদা এবং জোগানের ভিত্তিতে পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখার আহ্বান জানান।
ভোক্তা অধিকার ফাউন্ডেশনের এনামুল হক পণ্যের ভেজাল প্রতিরোধে এবং পণ্যদ্রব্যের মান নিয়ন্ত্রণ ও সঠিক ওজন নিশ্চিতকরণে বিএসটিআইকে কার্যকর ও সক্রিয় ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেন।

ক্যাবের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এসএম নাজের হোসাইন ব্যবসায়ীদের পণ্যদ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে এবং পণ্যের মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শনের আহ্বান জানান।

অতিরিক্ত পুলিশ সুপার মহীউদ্দীন মাহমুদ আসন্ন ঈদুল আজহায় কোরবানির পশু বিক্রির হাট-বাজারের আইনশৃঙ্খলা রক্ষায় সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

তিনি জানান, মহাসড়কে কোরবানির পশু ও পণ্য পরিবহন নির্বিঘ্ন করতে জেলা পুলিশ প্রয়োজনীয় সহযোগিতা করবে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad