ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ করেনি, তথ্য মোশাররফের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ করেনি, তথ্য মোশাররফের

চট্টগ্রাম: ১৯৭১ সালে জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ করেনি বলে তথ্য দিয়েছেন রনাঙ্গণে তার অধীনে সাব সেক্টর কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। 

বৃহস্পতিবার শোক দিবসের এক আলোচনা সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোশাররফ বলেন, একাত্তরে জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ করেনি। সাব সেক্টর কমান্ডার হিসেবে আমি দেখেছি সে সবসময় পেছনে পেছনে থাকত, সুযোগসন্ধানী।

জিয়া ১৫ আগস্টের নির্মম হত্যাকান্ডের অন্যতম কুশীলব বলেও মন্তব্য করেছেন বর্তমান সরকারে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা মোশাররফ।

‘জিয়াউর রহমান পঁচাত্তরে সাম্রাজ্যবাদীদের কূটকৌশলের খুঁটি হিসেবে কাজ করেছে।

’ বলেন মোশাররফ।

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ এই শোকসভার আয়োজন করে।   এতে সভাপতিত্ব করেন উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি বখতেয়ার সাঈদ ইরান।

উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তৈয়বের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, যুগ্ম সম্পাদক ইউনুছ গণি চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক জসিম উদ্দিন শাহ, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার এবং সদস্য শাহ নেওয়াজ চৌধুরী।

উপস্থিত ছিলেন সাবেক সাংসদ রফিকুল আনোয়ার চৌধুরীর মেয়ে খদিজাতুল আনোয়ার চৌধুরী সনি, সাবেক ছাত্রনেতা আকতার হোসেন খান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মঞ্জুর, দেলোয়ার হোসেন মিন্টু, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী দিলোয়ারা ইউসুফ ও সাধারণ সম্পাদিক বাসন্তি প্রভা পালিত।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।