ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রশাসন ও মানবাধিকার কর্মী একে অপরের পরিপূরক

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
প্রশাসন ও মানবাধিকার কর্মী একে অপরের পরিপূরক আলোচনা সভায় অতিথিরা

চট্টগ্রাম: বাংলাদেশ মানবাধিকার কমিশনের চট্টগ্রাম আঞ্চলিক শাখা মানবাধিকার কর্মকাণ্ডের জন্য উদাহরণ হতে পারে মন্তব্য করে নগর পুলিশের উপ কমিশনার এসএম মোস্তাইন হোসেন বলেছেন, মানবাধিকার রক্ষায় প্রশাসন এবং মানবাধিকার কর্মী একে অপরের পরিপূরক।

বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম আঞ্চলিক শাখার উদ্যোগে জাতীয় শোক দিবস এবং মানবাধিকার রক্ষায় মানবাধিকার কর্মী ও প্রশাসনের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠন সভাপতি আমিনুল হক বাবুর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সংগঠনের নির্বাহী সভাপতি আল সাদাত দোভাষ সাগর, সহ-সভাপতি আসাদুজ্জামান খান, প্রকৌশলী তানভির শাহরিয়ার রিমন, মনজুরুল হক, মোসলেহ উদ্দিন ভূঁইয়া, সাইদুল হাসান খান, সাংবাদিক আবসার মাহফুজ, মঈনুদ্দিন কাদের লাভলু, মাসুদ পারভেজ ও চৌধুরী কেএনএম রিয়াদ।

সংগঠনের অন্যতম সাংগঠনিক সম্পাদক নোমান উল্লাহ বাহারের সঞ্চালনায় সভায় সম্মানিত অতিথি ছিলেন এলবিয়ন গ্রুপের চেয়ারম্যান রায়সুল উদ্দিন সৈকত এবং এশিয়ান টিভির নির্বাহী পরিচালক কাজী সুজাউদ্দীন বাবু।

আলোচনা করেন মুহাম্মদ এমদাদ চৌধুরী, ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইমরান, অ্যাডভোকেট সাবরিনা চৌধুরী, শেখ ওয়ালিদ হাসান, সাকিল মাহমুদ, জান্নাতুল নাঈমা, ডা. দিপক কান্তি বড়ুয়া, আলী আযম গোলাম সারোয়ার, হিমাদ্রী রাহা প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ একই সূত্রে গাথা। বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না।

সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ ছাড়া বঙ্গবন্ধুর পরিবারের শহীদ সদস্য এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন সংগঠনের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবু আনিস খান।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭

এআর/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।