ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির ভর্তি পরীক্ষা শুক্রবার

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির ভর্তি পরীক্ষা শুক্রবার ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি

চট্টগ্রাম: ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউর) ফল সেমিস্টারের ভর্তি পরীক্ষা শুক্রবার (১৮ আগস্ট) অনুষ্ঠিত হচ্ছে। নগরীর প্রবর্তক মোড়ের বর্ধিত একাডেমিক ভবনে সকাল ১০টায় এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার ফলাফল ইডিইউর নিজস্ব ওয়েবসাইট www.eastdelta.edu.bd থেকে জানা যাবে। সব ধরনের তথ্যের জন্য ০১৭১৪-১০২০৬২, ০১৯৭৪-১০২০৬২, ০৩১-২৫৫৮৬৪৫-৬ ও ০৩১-২৫১৪৪৪১-৩ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

বর্তমানে ইডিইউতে বিবিএ, এমবিএ, ইংরেজি, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ও ইলেক্ট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে উচ্চ শিক্ষায় ভর্তির সুযোগ রয়েছে।

যেসব শিক্ষার্থী এসএসসি, এইচএসসি ও সমমানের দুই পরীক্ষায় ভালো ফলাফল করেছে কিংবা যারা ভর্তির পর পরবর্তী সেমিস্টারে ভালো ফলাফল করবে তাদের জন্য এখানে চেয়ারম্যানস ডিসটিঙগুইশ স্কলারশিপ, বোর্ড অব ট্রাস্টিস (বিওটি) গ্র্যান্ট, চেয়ারম্যানস আউটস্টেন্ডিং স্টুডেন্ট অ্যাওয়ার্ড, চেয়ারম্যানস মেরিট অ্যাওয়ার্ড, ক্যাম্পাস জব অপরচুনিটিসহ নানান সুযোগ সুবিধা চালু রয়েছে।

একটি বাস্তবমুখী ও গুনগত শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার আশাবাদ ব্যক্ত করেছেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান।

তিনি বলেন, ২০০৮ সালে যাত্রা শুরু হয়েছিলো এই শিক্ষা প্রতিষ্ঠানের। মেধা তৈরির কারিগর হিসেবে এখনও তা কাজ করে যাচ্ছে। প্রতিযোগিতার বাজারে ছেলেমেয়েরা যাতে সঠিক জায়গায় পৌঁছাতে পারে সেদিকেই বেশি নজর দিচ্ছি আমরা।

এ বিষয়ে তিনি বলেন, বিদেশে বিশ্ববিদ্যালয়গুলো নিয়ে র‌্যাংকিং হয়। ছাত্রের জন্য কতজন শিক্ষক আছেন তা যাচাই করা হয়। এতে প্রতিযোগিতা বাড়ে। ভালো শিক্ষাটা দিতে সবাই চেষ্টা করে। আমরা সেই ধরনের একটি মানসম্মত শিক্ষা ছাত্র-ছাত্রীদের দিতে চাই।

নিত্যনতুন কোর্স চালু করার বিষয়ে তিনি বলেন, ইস্ট ডেল্টা যে-কোন কাজের আগে একটি সার্ভে করে। শিক্ষা ক্ষেত্রে এই ধরনের সার্ভে খুব একটা আছে বলে জানা নেই।

কোন ধরনের কোর্স ছেলেমেয়েরা প্রাধান্য দিচ্ছে, চাকরির বাজারে সেগুলোর অবস্থান কেমন, মধ্যবিত্তশ্রেণি কোন ধরনের বিষয় নিয়ে উচ্চশিক্ষা নিতে আগ্রহী-এমন অনেক কিছু যাচাই করে ইডিইউতে চালু করা হয়েছে বিভাগগুলো।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭

আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।