ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নেতার মৃত্যু হতে পারে আদর্শের নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
নেতার মৃত্যু হতে পারে আদর্শের নয় নেতার মৃত্যু হতে পারে আদর্শের নয়

চট্টগ্রাম: চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম বলেছেন, নেতার মৃত্যু হতে পারে কিন্তু আদর্শের মৃত্যু হয় নি। কেননা, শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শে দেশ এগিয়ে যাচ্ছেন।  

বুধবার (১৬ আগস্ট) সকালে সিডিএ’র উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আবদুচ ছালাম বলেন, ১৯৭৫ সালে জাতিরজনককে হত্যার ঘটনা বাঙালির কপালে কলঙ্কের কালিমা লেপন করে দিয়েছিল।

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনের ফলে বঙ্গবন্ধু হত্যার বিচার করে জাতি আজ কলঙ্কমুক্ত। আলোর পথে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ।
শেখ হাসিনার উন্নয়ন ও অগ্রগতি এখন বিশ্বের বিষ্ময়।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। তাই ১৯৭১ সালের পরাজিত শত্রুরা বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশকে পৃথিবীর বুক থেকে নিশ্চিন্ন করতে চেয়েছিল। শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের মহাযজ্ঞ চলছে। উন্নয়নের এ ধারা আরও টেকসই করতে জননেত্রীকে ভোটের মাধ্যমে পুনরায় সরকার গঠন করার সুযোগ করে দিতে হবে।  

সিডিএ’র ভারপ্রাপ্ত সচিব অমল গুহের সভাপতিত্বে ও সহকারী সচিব মো. বাদশা মিয়ার সঞ্চালনায় সভায় সিডিএ বোর্ড সদস্য জসিম উদ্দিন শাহ, কাউন্সিলর গিয়াস উদ্দিন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কেবিএম শাহজাহান, প্রধান প্রকৌশলী জসিম উদ্দিন, তত্বাবধায়ক প্রকৌশলী কাজী হাসান বিন শামস প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২২৩৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad