ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডাকাতি করতে গিয়ে খুন, একজনের কারাদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
ডাকাতি করতে গিয়ে খুন, একজনের কারাদণ্ড

চট্টগ্রাম: হাটহাজারীতে ২২ বছর আগের ঘরে ঢুকে একজনকে গুলি করে খুনের ঘটনায় মো.জুয়েল প্রকাশ সেলিম নামে এক ডাকাতকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  একই রায়ে আদালত অভিযোগ প্রমাণ না হওয়ায় আরও তিনজনকে বেকসুর খালাস দিয়েছেন।

বুধবার (১৬ আগস্ট) চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো.নূরে আলম এই রায় দিয়েছেন।

হাজতে থাকা জুয়েল প্রকাশ সেলিম ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার খইয়াঘাটা গ্রামের আব্দুর রউফের ছেলে।

খালাস পাওয়া তিনজন হলেন, হাজতে থাকা ফয়েজউল্লাহ ও জাহাঙ্গীর এবং শুরু থেকেই পলাতক নূর হোসেন।

মামলার নথির বরাত দিয়ে অতিরিক্ত জেলা পিপি লোকমান হোসেন চৌধুরী বাংলানিউজকে জানান, ১৯৯৬ সালের ১৭ জানুয়ারি হাটহাজারী উপজেলার খন্দকিয়া গ্রামে হাবিব সওদাগরের বাড়িতে এই ডাকাতির ঘটনা ঘটেছিল।

  রাত ৩টার দিকে বাড়িতে প্রবেশ করা ডাকাতদের একজনকে হাবিব সওদাগরের ছেলে আব্দুল মান্নান জাপটে ধরে ফেলেন।   এসময় ওই ডাকাত তাকে গুলি করলে ঘটনাস্থলেই মান্নান মারা যান।

গুলির শব্দ শুনে জনতা জড়ো হয়ে ডাকাতদের ঘিরে ফেললে তারা আবারো এলোপাতাড়ি গুলি ছুঁড়ে।   এতে দুজন আহত হয়।   জনতা জুয়েলকে ধরে ফেলতে সক্ষম হয়।

এই ঘটনায় হাবিব সওদাগর বাদি হয়ে হাটহাজারী থানায় একটি মামলা দায়ের করেন।   পুলিশ তদন্ত শেষে ওই বছরের ১৬ জুলাই চারজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।   একই বছরের ২৭ নভেম্বর দণ্ডবিধির ৩৯৬/৩৪ ধারায় অভিযোগ গঠন করে আসামিদের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দেন আদালত।  

অভিযোগ প্রমাণে রাষ্ট্রপক্ষ ৯ জনকে সাক্ষী হিসেবে আদালতে উপস্থাপন করে।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।