ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্ন ইউনিভার্সিটিতে শোক দিবস পালিত

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
সাদার্ন ইউনিভার্সিটিতে শোক দিবস পালিত সাদার্ন ইউনিভার্সিটিতে শোক দিবস পালিত

চট্টগ্রাম: খতমে কোরআন, দোয়া মাহফিল সহ নানা আয়োজনে সাদার্ন ইউনিভার্সিটিতে পালিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। শোক দিবসের বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পাতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল।

মঙ্গলবার (১৫ আগস্ট) ইউনিভার্সিটির হল রুমে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান, উপ-উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ এবং প্রশাসনিক কর্মকর্তাসহ শিক্ষার্থীরা।

বঙ্গবন্ধুর আত্মত্যাগের কথা স্মরণ করে সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান বলেন, যার আঙ্গুলের ইশারায় দেশ স্বাধীন হয়েছিল, জাতির দুর্ভাগ্য যে আমরা সেই মহান নেতাকে হারিয়েছি।

১৫ আগস্ট বাংলাদেশের ইতিহাসের কালো অধ্যায়, যেদিন বঙ্গবন্ধুর নিহত হওয়ার মধ্য দিয়ে দেশের উন্নয়নের অগ্রগতি পুরোপুরি ধ্বংস হয়েছিল। আমাদের উচিৎ মহান এ নেতাকে কোনো রাজনৈতিক স্বার্থে বিভক্ত না করে শ্রদ্ধাভরে তার দেশপ্রেমকে স্মরণ করা।
যদি তার স্বপ্ন বাস্তবায়িত হয় তাহলে এ আত্মত্যাগ প্রকৃত মর্যাদা পাবে।

খতমে কোরআন ও মিলাদের পর ৭৫ এর ১৫ই আগস্ট নিহত জাতির জনক এবং তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ইসলামিক শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক সাঈদ মুহাম্মদ জালাল উদ্দিন।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭

আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।