ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শোক দিবসের কর্মসূচি শেষে সংঘর্ষে আ’লীগের দুই পক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
শোক দিবসের কর্মসূচি শেষে সংঘর্ষে আ’লীগের দুই পক্ষ

চট্টগ্রাম:  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচি শেষ করে মিছিল নিয়ে ফেরার সময় আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে জড়িয়েছেন হাটহাজারী আওয়ামী লীগের দুই পক্ষের নেতাকর্মীরা। এতে অন্তত চারজন আহত হন।

মঙ্গলবার (১৫ আগস্ট) সন্ধ্যায় উপজেলা সদরের বাস স্টেশনে এই ঘটনা ঘটে। সংঘর্ষের পর পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে থাকলেও উভয়পক্ষের মধ্যে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে।

এ দুটি পক্ষের একটির নেতৃত্বে আছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন নোমান ও আওয়ামী লীগ নেতা ইউনুস গণি চৌধুরী। অন্যপক্ষের নেতৃত্বে আছেন উত্তর জেলা আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল আলম মঞ্জু।

এই দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে ঝামেলা চলছিল।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীর ভাষ্য, উপজেলা সদরে কর্মসূচি শেষ করে মিছিল নিয়ে ফিরছিল সোহরাব হোসেন নোমান ও ইউনুস গণি চৌধুরীর নেতাকর্মীরা। এসময় মঞ্জুরুল আলমের অনুসারীদের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। পরে মঞ্জুর অনুসারীরা প্রতিপক্ষের ব্যানার নিয়ে ছিড়ে ফেলে। এর পরেই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ লেগে যায়। এতে চারজন আহত হন।

ঘটনার সময় স্থানীয়রা চার-পাঁচ রাউন্ড ফাঁকা গুলির শব্দ শুনতে পান।

বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী থানার সহকারী উপ পরিদর্শক আবদুল আজিজ বাংলানিউজকে বলেন, দুই পক্ষের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে ঝামেলা হয়েছিল। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

তবে তিনি ফাঁকা গুলির বিষয়টি অস্বীকার করেন।

এদিকে এই ঘটনায় মঞ্জু পক্ষের তিনজনকে আটক করে পুলিশ থানায় নিয়ে আসা হয়েছে বলে জানা গেছে। এর প্রতিবাদে মঞ্জুর পক্ষের লোকজন বাস স্টেশন এলাকায় অবস্থান করছে। তারা আটক করা তিনজনকে ছেড়ে না দিলে সড়ক অবরোধের হুমকি দিয়েছে।

বাংলাদেশ সময়: ২২২৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।