ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাঁতার জানত না সাগরে নিখোঁজ চুয়েটছাত্র খাব্বাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
সাঁতার জানত না সাগরে নিখোঁজ চুয়েটছাত্র খাব্বাব চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ছাত্র নাকিব মোহাম্মদ খাব্বাব

চট্টগ্রাম: সাঁতার না জানায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ছাত্র নাকিব মোহাম্মদ খাব্বাব নিখোঁজ হয়েছেন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির উপ ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. জিএম সাদিকুল ইসলাম।

মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেলে সীতাকুণ্ডের মুরাদপুর গুলিয়াখালী সৈকতে ছয় বন্ধুর সঙ্গে বেড়াতে গিয়ে নিখোঁজ হওয়ার পর ঘটনাস্থল থেকে এভাবেই জানালেন এ শিক্ষক।

তিনি বলেন, চুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ১৩তম ব্যাচের ছাত্র নাকিব মোহাম্মদ খাব্বাব, ইমতিয়াজ, নিশাত, পিউলি, সিঁথি, তমাল ও আশিক সৈকতে বেড়াতে আসেন।

তারা দুটি নৌকা ভাড়া করে সাগরে ঘুরে বেড়ান। খাব্বাব ও ইমতিয়াজের নৌকায় স্থানীয় দুজন নারীও ছিলেন।
বাকি পাঁচ শিক্ষার্থী অন্য নৌকায় ছিল। একপর্যায়ে দুই নারী সাগরে পড়ে যান। তখন সাঁতার জানা ইমতিয়াজ ঝাঁপিয়ে পড়ে তাদের উদ্ধারের জন্য। সাগর উত্তাল থাকায় একসময় খাব্বাবও পড়ে যান সাগরে। ইমতিয়াজ দুই নারীসহ তাকে আঁকড়ে ধরেন। কিন্তু সাঁতার না জানায় খাব্বাব হাল ছেড়ে দিলে তলিয়ে যান। দুই নারীর মধ্যে একজনকে ইমতিয়াজ ও অন্যজনকে শেষপর্যন্ত জেলেরা উদ্ধার করতে সক্ষম হন।  

উদ্ধার অভিযান সম্পর্কে ড. জিএম সাদিকুল ইসলাম বাংলানিউজকে জানান, ফায়ার সার্ভিসের দুটি টিম উদ্ধার অভিযান পরিচালনা করছে। এর মধ্যে আগ্রাবাদ বিভাগীয় অফিস থেকে আসা ডুবুরি দলও আছে। রাত হয়ে যাওয়ায় খুব বেশি সময় উদ্ধার অভিযান চালানো সম্ভব হবে না। সেক্ষেত্রে বুধবার সকাল থেকে আবার অভিযান চলবে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বাংলাদেশ নৌবাহিনীর একটি জাহাজও সকাল থেকে অভিযান শুরু করবে আশা করি।

ফায়ার সার্ভিসের স্টাফ অফিসার নুরুল করিম রাত পৌনে আটটায় বাংলানিউজকে জানান, বিকেল তিনটা ১০ মিনিটে খবর পাওয়ার সঙ্গে আগ্রাবাদ স্টেশন থেকে লিডার (ডুবুরি) সাইফুল ইসলামের নেতৃত্বে ডুবুরি প্রণব বড়ুয়াকে পাঠানো হয়। তারা তল্লাশি চালাচ্ছেন। তবে সাগর উত্তাল ও অন্ধকার নেমে আসায় খুব বেশিদূর তল্লাশি করা যায়নি। আগামী কাল (বুধবার) সকালে পুনরায় উদ্ধার অভিযান শুরু করবেন ডুবুরিরা।  

গুলিয়াখালী সৈকতে চুয়েটছাত্র নিখোঁজ, তল্লাশি ডুবুরিদের

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad