ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হাসিনা জামাল কলেজে বঙ্গবন্ধুকে স্মরণ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
হাসিনা জামাল কলেজে বঙ্গবন্ধুকে স্মরণ

চট্টগ্রাম: শোক ও শ্রদ্ধায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছেন রাঙ্গুনিয়া হাসিনা জামাল ডিগ্রী কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।  

জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে কলেজে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।   এতে সভাপতিত্ব করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আ জ ম সামশুদ্দিন ইলিয়াছ।

 

শিক্ষক সুজন সাহার উপস্থাপনায় আলোচনায় অংশ নেন অধ্যাপিকা শীলা দাশগুপ্তা, রেখা দাশ, আব্দুল কাইয়ূম, রোকন উদ্দিন, আবুল কাশেম এবং হাবিবউল্লাহ।  

শিক্ষার্থীদের পক্ষে আলোচনায় অংশ নেন মো.ইব্রাহিম খলিল এবং রিজিয়া পারভিন।

আলোচনায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান শুধু একটি নাম নয়, একটি ইতিহাস।   বঙ্গবন্ধু একটি চেতনার নাম।   জনগণের ভালোবাসায় অপরিসীম ত্যাগ, নির্যাতন স্বীকার করে তিনি শেখ মুজিবুর রহমান থেকে বঙ্গবন্ধু এবং পরে জাতির জনক হয়েছিলেন।   জীবিত বঙ্গবন্ধু থেকে প্রয়াত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী।   তিনি অনেক বেশি প্রভাবসঞ্চারী।   বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হলেও তিনি বাঙালির চেতনায় চিরভাস্বর।

সভার আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শিক্ষক ও শিক্ষার্থীরা সম্মিলিতভাবে পুষ্পমাল্য অর্পণ করেন।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।