ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘ভারত সব সময় বাংলাদেশের পাশে আছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
‘ভারত সব সময় বাংলাদেশের পাশে আছে’

চট্টগ্রাম: ভারতীয় সহকারী হাই কমিশনার সোমনাথ হালদার বলেছেন, ‘ভারত সবসময় বাংলাদেশের পাশে আছে এবং থাকবে। পারস্পরিক বোঝাপড়া আদান প্রদাণ হয়েছে দুই দেশের মানুষের মঙ্গলের জন্য কল্যাণের জন্য।’

তিনি বঙ্গবন্ধুকে নিয়ে বলতে গিয়ে বলেন, শেখ মুজিবুর রহমান এমন একজন নেতা যার সামান্য ইঙ্গিতে লাখো লাখো মানুষ জড়ো হয়ে যেত। তিনি দুঃখ করে বলেন বেশ কয়েকটি দেশে জাতির পিতাকে হত্যা করা হয়েছে।

সুখের বিষয় হল বঙ্গবন্ধুর হত্যার বিচার হয়েছে।

সোমনাথ বিস্ময় প্রকাশ করে বলেন বঙ্গবন্ধু ছিলেন ডায়নামিক, ক্যারেশমেটিক লিডার।

তিনি সোমবার (১৪ আগস্ট) বিকেল সাড়ে ৫ টায় নগরীর বিএমএ অডিটোরিয়ামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান'র ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস স্মরণে সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের আয়োজনে ‘বঙ্গবন্ধু, বাংলাদেশ ও বিশ্ব রাজনীতি’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

সংগঠনের উপদেষ্টা মোহাম্মদ এমরান আলোচকের বক্তব্য বলেন, সর্বকালের সর্বযুগের শ্রেষ্ঠতম মহামানব বঙ্গবন্ধু এসেছিলেন বাংলাদেশ সৃষ্টি করতে। সৃষ্ট দেশে জীবন বিসর্জন দিয়ে আমাদের সবাইকে রক্তঋণ, চিরঋণী করে গেছেন।

সংগঠনের উপদেষ্টা স্থপতি আশিক ইমরান বলেন, বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই বাংলাদেশ সৃষ্টি হয়েছে। আমরা অকৃতজ্ঞ জাতি, আমরা বঙ্গবন্ধুকে হত্যা করেছি।

বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি করেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ড. মো. আশরাফুল ইসলাম সজীব।

সংগঠনের সমন্বয়ক (ভারপ্রাপ্ত) আবু হাসনাত চৌধুরির সভাপতিত্বে ও যুগ্ম সমন্বয়ক অ্যাড. জিনাত সোহনা চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য দেন, সংগঠনের কার্যকরী সদস্য আবুল হাসনাত মো: বেলাল, ডা. হোসেন আহমেদ, প্রণব চৌধুরী, আবু ইউসুফ, সুচিন্তার সুহৃদ আরশাদুল আলম বাচ্চু, তানভীর শাহারিয়ার রিমন, মো. সাজ্জাদ, জাহেদুল ইসলাম চৌধুরী, কার্যকরী সদস্য মোহাম্মদ বোখারী আজম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।