ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হামকা গ্রুপ থেকে টানা পার্টিতে গিয়ে ধরা ৩ ছিনতাইকারী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
হামকা গ্রুপ থেকে টানা পার্টিতে গিয়ে ধরা ৩ ছিনতাইকারী  হামকা গ্রুপ থেকে টানা পার্টিতে

চট্টগ্রাম: তিন পেশাদার ছিনতাইকারী মো. ইউসুফ (৩২), ফরিদ (৩২) এবং আবুল খায়ের ভুট্টো (৩২)।  দুর্ধর্ষ ছিনতাইকারী দল হামকা গ্রুপের হয়ে একসময় পুরো নগরী দাপিয়ে বেড়াত।  বছরখানেক আগে হামকা গ্রুপ থেকে বেরিয়ে নিজেরা গঠন করে ব্যাগ টানা পার্টি।  গত কয়েক মাস ধরে পুরো নগরীতে ছিনতাই করে বেড়িয়েছে তারা। 

সম্প্রতি ভারতের নাগরিক এক বৌদ্ধভিক্ষুর কাছ থেকে ব্যাগ ছিনতাই করে আর নিজেদের রক্ষা করতে পারেনি এই ছিনতাইকারীরা।   পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সদস্যরা তিন ছিনতাইকারীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন।

 

পিবিআই পরিদর্শক (চট্টগ্রাম মেট্রো) সন্তোষ কুমার চাকমা বাংলানিউজকে বলেন, তিন ছিনতাইকারীকে বৌদ্ধ ভিক্ষুকে ছিনতাইয়ের ঘটনায় খুলশী ‍থানায় দায়ের হওয়া মামলায় গতকাল (রোববার) রাতে গ্রেফতার করা হয়েছে।  

‘গ্রেফতারের পর তারা জানিয়েছে, তারা হামকা গ্রুপের সদস্য ছিল।

  ইউসুফ ও ভুট্টো একবছর আগে জেল থেকে বেরিয়ে টানা পার্টি গড়ে তোলে।   কয়েক মাস ধরে তারা ছিনতাইয়ে সক্রিয় হয়ে উঠে।   অটোরিকশায় চড়ে তারা চলন্ত রিকশা থেকে ব্যাগ টান দিয়ে নিয়ে যায়। ’

খুলশী থানার ওসি শেখ মো.নাছির উদ্দিন বাংলানিউজকে জানান, গত ১ জুলাই রাত পৌনে ১২টার দিকে নগরীর দামপাড়ায় বৌদ্ধভিক্ষু রকি বড়ুয়া ছিনতাইয়ের শিকার হন।   ভারত ও বাংলাদেশের দ্বৈত নাগরিক রকি বড়ুয়ার পাসপোর্ট ও মূল্যবান কাগজপত্র এবং টাকা ছিল ব্যাগে।   এই ঘটনায় মামলা দায়েরের পর তদন্তভার ন্যস্ত হয় পিবিআইর উপর।

পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা জানান, বৌদ্ধভিক্ষুর পর নগরীতে তাদের আরও কয়েকটি ছিনতাই সংঘটিত করার তথ্য পাওয়া গেছে।   গত ৩ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে চৌমুহনী বাজারের সামনে এক দম্পতি রিকশায় করে যাবার সময় মহিলার কাছ থেকে ব্যাগ টান দিয়ে নেয় তারা।   ব্যাগটিতে মাত্র ৮৪ ‍টাকা ছিল।

একইদিন রাত পৌনে ১২টার দিকে গোলপাহাড় কালীমন্দিরের সামনে রিকশাযাত্রী এক মহিলার কাছ থেকে ব্যাগ টান দিয়ে নেয় এই ছিনতাইকারী দলটি।   ব্যাগে ১১০০ টাকা ও একটি মোবাইল সেট ছিল।

৫ আগস্ট রাত সাড়ে ৮টার দিকে হালিশহরের তাসফিয়া কমিউনিটি সেন্টারের সামনে থেকে নয়াবাজারের দিকে যাওয়ার পথে রিকশাযাত্রী এক মহিলার ব্যাগ টান দিয়ে নিয়ে যায় ছিনতাইকারীরা।   এতে দেড় হাজার টাকা ও একটি মোবাইল সেট ছিল।

এরপর ১০ আগস্ট রাত সাড়ে ৯টায় হালিশহরে এসি মসজিদের সামনে রিকশাযাত্রী এক মহিলার ৬০০ টাকা ও মোবাইল সেটসহ একটি ব্যাগ ছিনতাই করে।

অস্ত্র, ডাকাতি এবং ছিনতাইয়ের অভিযোগে নগরীর বিভিন্ন থানায় ইউসুফের বিরুদ্ধে সাতটি মামলার তথ্য পাওয়া গেছে।   ভুট্টোর বিরুদ্ধেও নগরীর বিভিন্ন থানায় সাতটি মামলার তথ্য পাওয়া গেছে।

পরিদর্শক সন্তোষ জানান, গ্রেফতারের পর তাদের সোমবার বিকেলে চট্টগ্রাম আদালতে হাজির করা হলে মহানগর হাকিম কারাগারে পাঠানোর আদেশ দেন।   তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়ার আবেদন করা হবে।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।