ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

টুঙ্গিপাড়ার পথে মহিউদ্দিন, সঙ্গে ৫০০ নেতাকর্মী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
টুঙ্গিপাড়ার পথে মহিউদ্দিন, সঙ্গে ৫০০ নেতাকর্মী টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে মহিউদ্দিন

চট্টগ্রাম: প্রতিবছরের মতো এবারও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করেছেন সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী।  ১৫ আগস্ট দুপুরে অনুষ্ঠিতব্য এই মেজবানে ৪০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করা হচ্ছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ব্যানারে আয়োজিত এই মেজবানে অংশ নিতে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা দিয়েছেন প্রায় ৫০০ নেতাকর্মী।   বহরের নেতৃত্ব দিচ্ছেন নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

বহরে থাকা নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক বাংলানিউজকে জানান, সোমবার বিকেল ৪টায় জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দান থেকে ৪৬টি মাইক্রোবাস ও তিনটি বাসে করে নেতাকর্মীরা রওনা দিয়েছেন।   বহরে আছে ৪৫৫ জন।

এর আগে সোমবার সকালে বিমানে ঢাকায় পৌঁছান এবিএম মহিউদ্দিন চৌধুরী।   সন্ধ্যা ৭টার দিকে মহিউদ্দিন মাওয়া ফেরিঘাটে নেতাকর্মীদের সঙ্গে যুক্ত হবেন বলে জানিয়েছেন শফিকুল ইসলাম ফারুক।

বহরে থাকা নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ বাংলানিউজকে জানিয়েছেন, টুঙ্গিপাড়ায় শেখ মুজিবুর রহমান কলেজ মাঠে ২৫ হাজার মুসলিম ধর্মাবলম্বীদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে।   ২৬টি গরু জবাই করে চলছে রান্নার আয়োজন।

আর বালিয়াডাঙ্গা স্কুল মাঠে অন্যান্য ধর্মাবলম্বী ১৫ হাজার মানুষের জন্য খাবারের আয়োজন করা হয়েছে।   তাদের খাবারের মেন্যুতে থাকছে ছাগল ও মুরগির গোশত।

মেজবানের আয়োজন করতে বয়-বাবুর্চি নিয়ে ৪০ সদস্যের একটি টিম রোববার টুঙ্গিপাড়ায় পৌঁছে বলে জানিয়েছেন শফিকুল ইসলাম ফারুক।

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে মঙ্গলবার সকালে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শ্রদ্ধা জানানোর পর মহিউদ্দিনের নেতৃত্বে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পণ করবেন।   এরপর কোরআনখানি ও মিলাদ মাহফিল হবে।

গত বছর মহিউদ্দিনের মেজবানে ভুল বোঝাবুঝিকে কেন্দ্র করে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে অপ্রীতিকর ঘটনা ঘটেছিল।   সেই ঘটনার পর এবার মেজবান হবে কি না তা নিয়ে নেতাকর্মীদের মধ্যে সংশয় ছিল।

তবে ফরিদ মাহমুদ বাংলানিউজকে জানিয়েছেন, এবার আরও বড় পরিসরে মেজবানের আয়োজন করা হয়েছে।   প্রধানমন্ত্রী শেখ হাসিনারও মেজবানস্থল পরিদর্শন করতে যাবার সম্ভাবনা আছে।

এছাড়া অন্যান্য বছরের চেয়ে চট্টগ্রাম থেকে এবার বেশি নেতাকর্মীর সমাগম ঘটছে টুঙ্গিপাড়ায়।   নেতাকর্মীদের লাল টুপি এবং সাদা টি-শার্ট দেয়া হয়েছে বলে জানান ফরিদ মাহমুদ।

চট্টগ্রাম নগর থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের পাশাপাশি বিভিন্ন কলেজের নেতাকর্মীরা মহিউদ্দিনের সঙ্গে যাচ্ছেন টুঙ্গিপাড়ায়।   নগরীর ওমরগণি এমইএস কলেকের প্রাক্তন ছাত্রনেতাদের একটি টিমও যাচ্ছে মহিউদ্দিনের সঙ্গে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।