ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধু বাঙালির ইতিহাসের বটবৃক্ষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
বঙ্গবন্ধু বাঙালির ইতিহাসের বটবৃক্ষ বক্তব্য দেন জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক মো. তাজুল ইসলাম

চট্টগ্রাম: বাংলাদেশ ও শেখ মুজিব অভিন্ন নাম উল্লেখ করে জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক মো. তাজুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু বাংলাদেশের ইতিহাসের বটবৃক্ষ। বঙ্গবন্ধুর জন্ম না হলে কখনো বাংলাদেশের জন্ম হতো না। তিনি বাঙালি জাতিকে পরাধীনতার শেকল থেকে মুক্তি দিয়েছেন। স্বাধীন সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশ উপহার দিয়েছেন।

জনতা ব্যাংক লিমিটেডের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে জাতির জনকের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রোববার (১৩ আগস্ট) বিকেলে ব্যাংকের চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় ডিজিএম হুমায়ুন কবির চৌধুরী সভাপতিত্ব করেন।

বিশেষ অতিথি ছিলেন ডিজিএম মো. কামরুল আহছান, ফারুক আহমেদ, মো. সিরাজুল করিম মজুমদার, মো. সরওয়ার কামাল, মো. জাকারিয়া, জনতা ব্যাংক স্টাফ কলেজের অধ্যক্ষ আবদুল আলীম, জুবিলি রোড শাখার ব্যবস্থাপক অরুণ শীল, বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তা জসীম উদ্দিন, সিবিএ নেতা আবু তাহের জিহাদী। স্বাগত বক্তব্য দেন বিভাগীয় কার্যালয়ের এজিএম রাখাল চন্দ্র নাগ।

প্রধান অতিথি বলেন, ১৯৭৫ সালের পনেরোই আগস্ট রাতে দেশীয় কিছু বিশ্বাসঘাতক সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করে ইতিহাস থেকে মুছে ফেলতে চেয়েছিল নামটি। কিন্তু ইতিহাস বড় নির্মম। ইতিহাস কখনো কাউকে ক্ষমা করে না। বঙ্গবন্ধুর খুনিরাও রক্ষা পায়নি সেই নির্মম ইতিহাস থেকে। তারা আজ ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে।

তিনি বলেন, রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান জনতা ব্যাংক জনতার ব্যাংক। স্বাধীনতার পর ১৯৭২ সালে এই ব্যাংকের নামকরণ করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, বঙ্গবন্ধুকে ভালোবেসে এই ব্যাংকের উন্নয়নে কাজ করলে বঙ্গবন্ধুর স্বপ্ন অথনৈতিক মুক্তি বাস্তবায়ন ত্বরান্বিত হবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের ভিশন ২০২১ অর্জন করা সম্ভব হবে।        

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন অতিথিরা। এরপর পনেরোই আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মুনাজাত পরিচালনা করেন মাওলানা ছগির আহমেদ।       

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।