ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
সিআইইউতে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা

চট্টগ্রাম: জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছে চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ)। রোববার সকালে এ সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সিআইইউর ইংরেজি বিভাগের অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের প্রধান মোসলেহউদ্দীন চৌধুরী খালেদ, সিআইইউর প্রকৌশল অনুষদের ডিন ড. মো. রেজাউল হক খান, ব্যবসায় অনুষদের ডিন ড. নুরুল আবসার নাহিদ, আইন অনুষদের সমম্বয়ক ও বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের সাবেক সদস্য অধ্যাপক মো. জাকির হোসেন বক্তব্য রাখেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকা-কে মানবজাতির ইতিহাসে জঘন্যতম হত্যাকা- উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, আমরা যতই বলিনা কেন বঙ্গবন্ধুর খুনীদের বিচার হওয়ার মাধ্যমে জাতি ঋণমুক্ত হয়েছে, কিন্তু বাস্তবতা হলো জাতি যতদিন বেঁচে থাকবে ততদিনই এই হত্যার দায় বহন করে যেতে হবে।

জাতি কখনও কলঙ্কমুক্ত হবে না।

তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন ক্যারিশম্যাটিক নেতা, ছিলেন একজন সফল রাষ্ট্রনায়কও।

যুদ্ধ পরবর্তী সময়ে আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সহজ নয়,  যা তিনি সফলভাবে করতে পেরেছিলেন। যুদ্ধের কারণে সম্পূর্ণ ধ্বংস হয়ে যাওয়া যোগাযোগ ব্যবস্থাকে তিনি পুনরুদ্ধার করেছিলেন এবং চট্টগ্রাম ও মোংলা বন্দরকে সচল করতে পেরেছিলেন।

সিআইইউর প্রকৌশল অনুষদের ডিন ড. মো. রেজাউল হক খান বলেন, কিছু বিপথগামী বঙ্গবন্ধুকে হত্যা করে জাতিকে বসিয়ে দিয়েছিল। বঙ্গবন্ধু খুব সহজভাবে জনগণের সাথে মিশতে পারতেন। তাঁর কোন নিরাপত্তা বাহিনী ছিল না। উনার আদর্শকে সামনে রেখে দেশকে এগিয়ে নিতে হবে।

সিআইইউর ব্যবসায় অনুষদের ডিন ড. নুরুল আবসার নাহিদ বলেন, স্বাধীনতা জাতির একটি বড় অর্জন। বঙ্গবন্ধুর সুযোগ্য নেতৃত্বে এদেশে স্বাধীনতা এসেছিল।

বাংলাদেশ সময়: ১৮৫২ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।