ঢাকা, মঙ্গলবার, ৪ আশ্বিন ১৪২৪, ১৯ সেপ্টেম্বর ২০১৭

bangla news

কর্মসংস্থান তৈরিতে ভূমিকা রাখবে জব ফেয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১২ ৯:১৬:০৪ পিএম
কর্মসংস্থান তৈরিতে ভূমিকা রাখবে জব ফেয়ার

কর্মসংস্থান তৈরিতে ভূমিকা রাখবে জব ফেয়ার

চট্টগ্রাম: চাকরি মেলা বাংলাদেশে কর্মসংস্থান সৃষ্টিতে সহায়ক ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

তিনি বলেন, দক্ষ মানব সম্পদ তৈরিতে শিল্প প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে সংযোগ স্থাপনের বিকল্প নেই। এই সংযোগ তৈরির মাধ্যমে শ্রম বাজারের চাহিদা অনুযায়ী দক্ষ কর্মজীবি তৈরি সম্ভব হবে।

শনিবার রেডিসন ব্লু’র মেজবান হলে অনুষ্ঠিত দিনব্যাপী জব ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী। পলিটেকনিক ন্যাশনাল ইনষ্টিটিউট অব টেকনোলজি (এনআইটি) এ মেলার আয়োজন করে।

জব ফেয়ারে দেশের শীর্ষস্থানীয় শতাধিক শিল্প প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। হাজারো চাকরিপ্রার্থীর সরব পদচারনায় মুখরিত ছিল মেলা প্রাঙ্গন। মেলাতেই বিভিন্ন প্রতিষ্ঠানে ১২১ জনকে নিয়োগ দেওয়া হয়। 

এনআইটি’র চেয়ারম্যান আহসান হাবিবের সভাপতিত্বে দিনব্যাপী চাকরি মেলা, সেমিনার, প্রশিক্ষণ ও সমাপনী বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের স্টেপ প্রকল্পের প্রকল্প পরিচালক এ বি এম আজাদ, কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ড. মো. মোস্তাফিজুর রহমান, রূপালী ব্যাংকের পরিচালক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, বাংলাদেশ প্রাইভেট পলিটেকনিক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি শামসুর রহমান, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ’র কেন্দ্রিয় সহ-সভাপতি জাফর আহমেদ সাদেক, তরুণ উদ্যোক্তা ও সিপিডিএল এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, সাতকানিয়া পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের।

জব ফেয়ারে চাকরি প্রত্যাশিদের মান উন্নয়ন ও চাকুরি লাভ সহজতর করার লক্ষ্যে যোগাযোগ দক্ষতা, জীবন বৃত্তান্ত লিখন পদ্ধতি, ম্যানার্স বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। দুপুর আড়াইটায় ‘জাতীয় উন্নয়ন ও শিল্পের বিকাশে দক্ষ শ্রম শক্তির চাহিদা নিরূপন ও যোগান ভাবনা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ওবায়দুল করিম। আলোচনায় অংশ নেন স্টেপের যোগাযোগ বিশেষজ্ঞ  জিল্লুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সভাপতি প্রফেসর সজিব কুমার বোস, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিদ্যা বিভাগের প্রফেসর ড. মাইনুল হক মিয়াজী, জবস বিডি ডট কম’র উপদেষ্টা কে এম হাসান রিপন।

সেমিনারে বক্তারা জাতীয় উন্নয়ন ও শিল্পের বিকাশ ত্বরান্বিত করতে ভবিষ্যত কর্মপরিকল্পনা নির্ধারণ ও কারিগরি শিক্ষাকে জাতীয় উন্নয়ন ও শিল্পের বিকাশে কাজে লাগানোর অঙ্গিকার ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ২১১৬ঘণ্টা, আগস্ট ১২, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa