ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কৃষক বাঁচলে দেশ বাঁচবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৭
কৃষক বাঁচলে দেশ বাঁচবে ফটিকছড়িতে কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করছেন সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী

চট্টগ্রাম: কৃষক নিয়ে কোন রাজনীতি নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ও সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

তিনি বলেন, কৃষকের কারণে দেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ হচ্ছে। কৃষক বাঁচলে দেশ বাঁচবে।

কৃষকের কথা চিন্তা করে বর্তমান সরকার কৃষি যন্ত্রপাতি, সার, বীজ, বিদ্যুৎসহ প্রয়োজনীয় কৃষি  সামগ্রীতে ভর্তুকি দিচ্ছে। একই সঙ্গে ব্যাংক থেকে ঋণ পেতে কৃষকরা যাতে হয়রানি না হয় সে ব্যবস্থাও করেছে।

শনিবার ফটিকছড়ি উপজেলা পরিষদের শহিদ জহুরুল হক মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ফটিকছড়ি উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত ৩ দিনের কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষ মেলা উপলক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করে।

বিএনপি সরকারের সময় সার ও বিদ্যুৎতের জন্য মানুষ প্রাণ দিয়েছে অভিযোগ করে তিনি বলেন, ভর্তুকি বন্ধ করে দিয়েছিল। কৃষি বান্ধব বর্তমান সরকারের সময় দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।

উপজেলার নদী ও সকল খালের বাঁধ সংস্কার ও নতুন করে নির্মাণে ২৭০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আগামী শীত ও গ্রীষ্ম মৌসুমে বাঁধের কাজ শেষ হবে।

উপজেলা কৃষি অফিসার লিটন দেব নাথের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা চেয়ারম্যান এম তৌহিদুল আলম বাবু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবু হাসনাত মুহাম্মদ শহিদুল হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, পৌর মেয়র ইসমাইল হোসেন, ফটিকছড়ি থানার ওসি আবু ইউসুফ মিয়া, রোসাংগিরী ইউপি চেয়ারম্যান শোয়েব আল ছালেহীন, উপজেলা প্রকৌশলী শাহ আলম, জন স্বাস্থ্য প্রকৌশলী প্রণবেশ মহাজন, উপজেলা জাপা’র সভাপতি আবছার উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯২৩ঘণ্টা, আগস্ট ১২, ২০১৭

এমইউ/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।