Alexa
ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৪, ১৮ আগস্ট ২০১৭

bangla news

ইডিইউতে অ্যাডমিশন ফেয়ারে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভীড়

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১২ ৬:২৭:৫৪ পিএম
ইডিইউতে অ্যাডমিশন ফেয়ারে ভীড় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের

ইডিইউতে অ্যাডমিশন ফেয়ারে ভীড় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের

চট্টগ্রাম: রাত থেকেই প্রবল বৃষ্টি। নগরীর সবকটি সড়কে পানির জোয়ার। তাই আশংকা ছিলো অ্যাডমিশন ফেয়ারে সবার সঙ্গে দেখা হবে কি না। কিন্তু ঘঁড়ির কাটা যখন সকাল ১০টা ছুঁই-ছুঁই, তখন শহরের নানা প্রান্ত থেকে যেন দলবেধে ছুঁটে আসছিলেন ভর্তিচ্ছুরা।

পছন্দের সাবজক্ট নিয়ে পড়তে এসে দেখা হয়ে গেলো পুরোনো বন্ধুদের সঙ্গে। অনেকে সহপাঠীদের সঙ্গে পরিচয় করিয়ে দিলেন বাবা-মায়ের। কেউবা আবার স্কলারশীপ নিয়ে বিদেশে পড়তে যাওয়ার আগ্রহের কথা জানালেন। গুণগত শিক্ষা নিয়ে চললো দিনভর আড্ডা।

চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউর) শনিবারের জমজমাট অ্যাডমিশন ফেয়ার যেন পরিণত হয় ভর্তিচ্ছুদের মিলনমেলায়। প্রতিবারের মতো এবারও নগরীর প্রবর্তক মোড়ের বর্ধিত একাডেমিক ভবনে কর্তৃপক্ষ এই ফেয়ারের আয়োজন করে।

এতে চট্টগ্রামের বেশির ভাগ কলেজ ছাড়াও দেশের একাধিক অঞ্চলের উচ্চ মাধ্যমিক পাশ করা শিক্ষার্থীদের ইডিইউতে ভর্তি হতে ভীড় করতে দেখা যায়। সন্তানদের সঙ্গে এসেছিলেন তাদের অভিভাবকরাও।

সকালে ফিতা কেটে ফেয়ারের উদ্বোধন করেন প্রধান অতিথি ও ইডিইউর ট্রেজারার প্রফেসর সামস-উদ-দোহা।

অনুষ্ঠানে তিনি বলেন, এই ধরনের অ্যাডমিশন ফেয়ার আয়োজন মাধ্যমে গুণগত শিক্ষার উৎকর্ষতায় শিক্ষার্থী ও অভিভাবকদের কাছে সুদূর প্রসারি পরিকল্পনা তুলে ধরা যায়। তারা উচ্চশিক্ষা নিয়ে নানা ধরণের তথ্য জানতে পারেন। এই নিয়ে পরবর্তীতে তাদের মধ্যে ব্যাপক উদ্দীপনাও দেখা যায়।   

তিনি আরও বলেন, অত্যন্ত স্বল্প সময়ের মধ্যে স্থায়ী ক্যাম্পাস নির্মাণ করে উচ্চশিক্ষায় আরও একধাপ এগিয়ে গেছে ইডিইউ। আশা করছি নতুন যারা এখানে ভর্তি হবেন, তারা আনন্দের সঙ্গে শিক্ষাজীবন শেষ করে দেশ গড়ার কারিগর হয়ে দেশের সুনাম বৃদ্ধি করবেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ডিরেক্টর শাফায়েত চৌধুরী, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সজল বড়ুয়া, অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ নাজিম উদ্দিন প্রমুখ।

কর্তৃপক্ষ জানায়, ২০১৭ সালের ফল সেমিস্টারের ভর্তির যাবতীয় তথ্য ছাড়াও ফেয়ারে ছিলো স্পট এডমিশন, স্কলারশিপ, ক্যাম্পাস জব, ক্যারিয়ার প্লেসম্যান্ট সেল, ক্রেডিট ট্রান্সফার ও বিদেশি ইউনিভার্সিটির সঙ্গে যৌথ শিক্ষা কার্যক্রমের নানান তথ্য।ইডিইউতে অ্যাডমিশন ফেয়ারে ভীড় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের

ছিলো হায়ার অ্যাডুকেশন বিষয়ক নানান তথ্য তুলে ধরার জন্য আলাদা স্টল ও ভর্তির উপর ৫০ শতাংশ ওয়েভার। পাশাপাশি নগরীর খুলশীর পূর্ব নাসিরাবাদের নোমান সোসাইটিতে ইডিইউর স্থায়ী ক্যাম্পাসের শিক্ষা কার্যক্রম ঘুরে দেখার জন্য ছিলো প্রতি ঘন্টায় যাতায়াত সুবিধা।

দীপ্ত চক্রবর্তী নামের একজন শিক্ষার্থী বলেন, বৃষ্টি মাথায় নিয়ে অ্যাডমিশন ফেয়ারে এসেছি। ভালো লাগছে। আমি বিবিএ পড়বো। সময়টাই এখন উদ্যোক্তা হওয়ার। ইডিইউর স্থায়ী ক্যাম্পাস আছে শুনে আরও বেশি ভাল লাগছে।

ইংরেজি বিভাগের ভর্তির ফরম নিয়ে ফেয়ারের এককোণে পূরণ করছিলেন জাহিন মালিয়াত। তিনি বলেন, ইংরেজি আমার প্রিয় সাবজেক্ট। সাহিত্য ছাড়া জীবন চলে না। শিক্ষকদের ভালো লেগেছে। পরিবেশটাও চমৎকার।

ইডিইউতে বর্তমানে বিবিএ, এমবিএ, ইংরেজি, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ও ইলেক্ট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে উচ্চ শিক্ষার সুযোগ রয়েছে।

ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালেয়শিয়া ও সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটির সঙ্গে চালু রয়েছে ইডিইউর যৌথ শিক্ষা কার্যক্রম। যেসব শিক্ষার্থী এসএসসি, এইচএসসি ও সমমানের দুই পরীক্ষায় ভালো ফলাফল করেছে কিংবা যারা ভর্তির পর পরবর্তী সেমিস্টারে ভালো ফলাফল করবে তাদের জন্য চালু রয়েছে একাধিক স্কলারশিপের সুযোগ সুবিধা। শিক্ষার্থীদের ক্লাব কর্মকান্ড তুলে ধরার পাশাপাশি মেলায় আনন্দের মাত্রাকে বাড়িয়ে দিতে ছিলো গেইমিং কনটেস্ট ও সেলফি বুথ।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa