ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অবৈধ স্থাপনা উচ্ছেদে কঠোর অবস্থান নিয়ে মাঠে নামব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৭
অবৈধ স্থাপনা উচ্ছেদে কঠোর অবস্থান নিয়ে মাঠে নামব অবৈধ স্থাপনা উচ্ছেদে কঠোর অবস্থান নিয়ে মাঠে নামব

চট্টগ্রাম: নগরীকে ক্লিন ও গ্রিন সিটিতে রুপান্তর করতে সিটি করপোরেশনের পাশাপাশি নাগরিকদেরও নিজ নিজ জায়গা থেকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

জলাবদ্ধতা নিরসনে খালের অবৈধ স্থাপনা উচ্ছেদে সিটি করপোরেশন কঠোর অবস্থান নিয়ে মাঠে নামবে বলেও জানান তিনি।

শনিবার দুপুরে চট্টগ্রামের একটি হোটেলে বাংলাদেশ সিমেন্ট, আয়রন অ্যান্ড স্টিল মার্চেন্টস অ্যাসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভায় এসব কথা বলেন মেয়র।

ক্লিন ও গ্রিন সিটিতে রুপান্তরে ব্যবসায়ী সমাজসহ নগরীর সর্বস্তরের মানুষের সহযোগিতা কামণা করে তিনি বলেন, ‘করপোরেশনের পক্ষে সবকিছু তখনই সম্ভব হবে, যখন নাগরিকরা সচেতন হবেন, সহযোগিতা করবেন এবং সমাজপতিরা এগিয়ে আসবেন। ’

বিশ্বের উন্নত দেশগুলোর ট্রাফিক ব্যবস্থার কথা উল্লেখ করে মেয়র বলেন, ‘উন্নত দেশগুলোতে জনগণের সচেতনতার কারণে সড়কে ট্রাফিক পুলিশের খুব একটা প্রয়োজন হয় না।

এজন্য সেখানে দৃশ্যমান ট্রাফিক পুলিশ চোখে না পড়লেও সকলে নিয়ম মানার কারণে যানজট খুব একটা হয়না। ’

আমাদের দেশেও নাগরিকরা যদি নিজ নিজ জায়গা থেকে নিয়ম মেনে চলেন, আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকেন তবে যানজট, জলাবদ্ধতা এসব থেকে সহজেই মুক্তি মিলবে বলে আশা প্রকাশ করেন আ জ ম নাছির উদ্দিন।

বাংলাদেশ সিমেন্ট, আয়রন অ্যান্ড স্টিল মার্চেন্টস অ্যাসোসিয়েশনকে দেশের নির্মাণ শিল্পে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ধন্যবাদ জানান মেয়র। ভবিষ্যতে এ খাতের সাথে জড়িত ব্যবসায়ীদের যে কোন ধরনের সমস্যা সমাধানে আরো বেশি উদ্যোগী হওয়ার আশ্বাস দেন তিনি।

অনুষ্ঠানে বাংলাদেশ সিমেন্ট, আয়রন অ্যান্ড স্টিল মার্চেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি লায়ন হাকিম আলী বলেন, নানা প্রতিকূলতার মধ্যেও দেশের অর্থনৈতিক ও অবকাঠামোগত উন্নয়নে ভূমিকা রেখে আসছে সিমেন্ট, আয়রন অ্যান্ড স্টিল মার্চেন্টসরা। এক্ষেত্রে ধৈর্য্য ধরে এ খাতকে সম্মিলিতভাবে এগিয়ে নিতে ভূমিকা রাখায় সংগঠনের সকল সদস্য ও নেতৃবৃন্দের কর্মকাণ্ডের প্রশংসা করেন তিনি। হাকিম আলী বলেন, বৃহত্তর স্বার্থে সরকারকে এ সংগঠনের সকল দাবি দাওয়া পূরণে আরও সচেষ্ট হওয়া উচিত।

সংগঠনের সাধারণ সম্পাদক আশফাক আহমেদ বলেন, আয়রন অ্যান্ড স্টিল মার্চেন্টস অ্যাসোসিয়েশন দেশের নির্মাণ খাত ও আমদানি-রপ্তানি খাতের অগ্রগতিতে সরাসরি অবদান রাখছে। এসময় তিনি সংগঠনের বিভিন্ন দাবি দাওয়া মেয়রের কাছে তুলে ধরেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সিমেন্ট, আয়রন অ্যান্ড স্টিল মার্চেন্টস অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি আবদুল মোনাফ, রেজাউল করিম, বাদশাহ মিয়া সওদাগর ও আলী আকবর, সাংগঠনিক সম্পাদক মো. ইব্রাহিম, জসিম উদ্দিন, এম এ মারুফ, এস এম শোয়াইব, এস এম এরশাদুল হক, আনিস আহমদ, আজিজ আহমদ, মোহম্মদ নাজের, হাসান মুরাদ, আলী ওসমান, মহিউদ্দিন, হাজী নুরুল আলম, সাইফুল সিকদার, বনি আমিন ও মনসুরুল ইসলামসহ সংগঠনের নেতৃবৃন্দ এবং চট্টগ্রামসহ বিভিন্ন জেলা থেকে আগত সিমেন্ট, আয়রন অ্যান্ড স্টিল ব্যবসায়ীরা।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।