ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম চেম্বার সভাপতির সিঙ্গাপুর যাত্রা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৭
চট্টগ্রাম চেম্বার সভাপতির সিঙ্গাপুর যাত্রা মাহবুবুল আলম/ফাইল ছবি

চট্টগ্রাম: বাংলাদেশ-জাপান বিটুবি কনফারেন্সে যোগ দিতে সিঙ্গাপুর গেছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম। বৃহস্পতিবার দুপুরে সিঙ্গাপুর এয়ারলাইন্স’র একটি ফ্লাইটে বাংলাদেশ ত্যাগ করেছেন তিনি।

সিঙ্গাপুরের জাপান এক্সটার্নাল ট্রেড অর্গানাইজেশন (জেটরো) আয়োজিত কনফারেন্সে বাংলাদেশের উচ্চক্ষমতাসম্পন্ন সরকারি ও ব্যবসায়ী নেতাদের একটি প্রতিনিধিদল অংশগ্রহণ করছন।

কনফারেন্সের মূল আলোচ্য বিষয় ‘জাপানীজ বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশের অবকাঠামো উন্নয়ন, এনার্জি, ম্যানুফ্যাকচারিং, আইটি এবং আর্থিক খাতে বিনিয়োগ পরিবেশ’।

চট্টগ্রাম চেম্বার সভাপতি বাংলাদেশ তথা চট্টগ্রামে বিনিয়োগ সম্ভাবনা নিয়ে একটি তথ্যচিত্র উপস্থাপন করবেন। শুক্রবার (৪ আগস্ট) সিঙ্গাপুর বিজনেস ফেডারেশন’র প্রেসিডেন্ট এস এস টিও এবং বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুরের প্রেসিডেন্ট মির্জা গোলাম সবুরের সাথেও সাক্ষাত করবেন।

বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলাপমেন্ট অথরিটি (বিডা)’র এক্সিকিউটিভ চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম, পরিচালক তহিদুর রহমান খান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি অ্যাফেয়ার্স’র প্রিন্সিপাল কো-অর্ডিনেটর মো. আবুল কালাম আজাদ, বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবির, বাংলাদেশ ইকনোমিক জোন অথরিটি (বেজা)’র এক্সিকিউটিভ চেয়ারম্যান পবন চৌধুরী, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব মো. শহিদুল হক, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব শুভাশিষ বোস, বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটি’র এমডি হোসনে আরা বেগম, এনডিসি কনফারেন্সে অংশ নিচ্ছেন।  

বিজনেস সেশনে অংশগ্রহণ করছেন দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি (এফবিসিসিআই), দি ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি ও বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন (বিজিএমইএ)’র সভাপতিরা।

এছাড়া জেটরো বাংলাদেশ প্রধান কেই কাওয়ানো, জেটরো সিঙ্গাপুর প্রধান, সিঙ্গাপুরস্থ বাংলাদেশ ও জাপানের রাষ্ট্রদূত, বাংলাদেশের বিভিন্ন খাতের স্বনামধন্য গ্রুপ এ অনুষ্ঠানে অংশগ্রহণ করে বাংলাদেশের সার্বিক অনুকূল বিনিয়োগ পরিবেশ, সরকারের গৃহীত বিনিয়োগ সুযোগ-সুবিধা ও অমিত সম্ভাবনা নিয়ে উপস্থিত নেতৃস্থানীয় ব্যবসায়ী ও উদ্যোক্তাদের নিকট বিস্তারিত তুলে ধরবেন।

বাংলাদেশ সময় : ২১৫০ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।