ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৩৪ বিদ্যালয়েই দোকানিবিহীন দোকান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৭
৩৪ বিদ্যালয়েই দোকানিবিহীন দোকান কর্ণফুলী উপজেলার সব প্রাথমিক বিদ্যালয়ে একযোগে ‘সততা স্টোর’ এর উদ্বোধন করা হয়

চট্টগ্রাম: সদ্য উপজেলা হিসেবে স্বীকৃতি পাওয়া কর্ণফুলী উপজেলা এলাকার ৩৪টি প্রাথমিক বিদ্যালয়ে দোকানিবিহীন ‘সততা স্টোর’ স্থাপন করা হয়েছে। শনিবার (২৯ জুলাই) সকালে একযোগে এসব দোকানের উদ্বোধন করা হয়।

এর মধ্য দিয়ে দেশের কোনো ‍উপজেলায় প্রথমবারের মতো একযোগে সকল প্রাথমিক বিদ্যালয়েই এরকম দোকান স্থাপন করা হলো। শিক্ষার্থীদের মধ্যে শুদ্ধাচার আত্মস্থ করানোর অংশ হিসেবেই এই ‘সততা স্টোর’।

এ উপলক্ষে উপজেলার চরলক্ষ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান উদ্‌দিন মুরাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুকুর রহমান সিদকার।

এছাড়া অন্যদের মধ্যে দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক মোহাম্মদ লুৎফল কবির চন্দন উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান উদ্‌দিন মুরাদ বলেন, উপজেলার সবকটি প্রাথমিক বিদ্যালয় অর্থাৎ ৩৪টি বিদ্যালয়েই ‘সততা স্টোর’ চালু করা হয়েছে। আগামী সপ্তাহে উপজেলার সবকটি উচ্চ-মাধ্যমিক বিদ্যালয়েও একইভাবে ‘সততা স্টোর’ চালু করা হবে। ’

তিনি বলেন, সততা স্টোর থেকে পণ্য কিনে শিক্ষার্থীরা সংরক্ষিত নির্দিষ্ট বাক্সে টাকা জমা দিবে। সততা স্টোরে শিক্ষার্থীদের বিবেক-ই হবে দোকানদার।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৭

টিএইচ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।