ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জামাই-বাজারে মহিউদ্দিনের পক্ষে শুকনো খাবার বিতরণ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৭
জামাই-বাজারে মহিউদ্দিনের পক্ষে শুকনো খাবার বিতরণ এবিএম মহিউদ্দিন চৌধুরীর পক্ষে শুকনো খাবার বিতরণ করেন সমাজসেবক ফরিদ মাহমুদ

চট্টগ্রাম: অতিবৃষ্টি ও জোয়ারের পানিতে দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডের তুলাতলি জামাই-বাজার মোড়ে পানিবন্দী মানুষকে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২৮ জুলাই) জামাই বাজার ব্যবসায়িক কল্যাণ সমিতির উদ্যোগে ২০০ পরিবারকে চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর পক্ষ থেকে চাল, ডাল, ভোজ্যতেল, মুড়ি, আলু বিতরণ করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজসেবক ফরিদ মাহমুদ বলেন, সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বেড়ে যাওয়া, কর্ণফুলী নদীতে পলি জমে যাওয়া, নগরীতে বসবাসকারী মানুষের সংখ্যা বেড়ে যাওয়ায় নাগরিকদের পূর্ণাঙ্গ সুবিধা দিতে স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলো সাময়িকভাবে বেগ পাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনদুর্ভোগ লাঘবে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, চাক্তাই খাল থেকে কালুরঘাট সেতু পর্যন্ত কর্ণফুলী নদীর তীরে সড়ক নির্মাণ, চন্দনপুরা থেকে শাহ আমানত সেতু পর্যন্ত বাকলিয়া এক্সপ্রেস রোড নির্মাণ করা হবে।

এতে করে বাকলিয়াবাসীর জোয়ারে পানিতে নিন্মাঞ্চল প্লাবিত হওয়ার যে সংকট তা দূর হয়ে যাবে। প্রধানমন্ত্রী ছয় হাজার কোটি টাকা ব্যয়ে সম্পূর্ণ পয়োনিষ্কাশন ব্যবস্থার প্রকল্প বাস্তবায়ন করবে যার ফলে চট্টগ্রাম জলাবদ্ধতামুক্ত হবে।

ফরিদ মাহমুদ বলেন, আমাদের একটা বিষয় মনে রাখতে হবে। বাড়ি নির্মাণকালীন আমাদের কিছুটা ভোগান্তি সহ্য করতে হয়। হয় বাসা কিছু সময়ের জন্য অন্যত্র সরিয়ে নিতে হয়, নয়ত বাড়িতে থাকাবস্থায় নির্মানকালীন ঝামেলাটা মেনে নিতে হয়। চট্টগ্রামজুড়ে এখন উন্নয়ন প্রকল্পের নির্মাণকাজ চলছে। এ অবস্থায় রাস্তাঘাটের খানাখন্দ, কিছুটা দুর্ভোগের সাথে মানিয়ে নিতে হবে। উন্নয়নকাজ শেষ হলে দীর্ঘকালের জন্য নগরজীবনে স্বস্তি নেমে আসবে।

ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি জাবেদ হোসেনের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক একেএম আজিম উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন মহানগর যুবলীগের সদস্য শেখ নাছির আহমেদ, মহানগর যুবলীগের সাবেক সম্পাদকমণ্ডলীর সদস্য বখতেয়ার ফারুক, মহানগর যুবলীগ নেতা আশরাফুল গণি, ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ আলম, যুগ্ম সম্পাদক একরাম রানা।

উপস্থিত ছিলেন বাজার ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক মো. আলী, অর্থ সম্পাদক মো. জসিম উদ্দিন, মো. আতাউল করিম চৌধুরী রাজন, ওয়ার্ড শ্রমিক লীগ সভাপতি লিটন দাশ, ছাত্রনেতা আবদুল মুকিত, সায়েম উদ্দিন, মামুন উদ্দিন, ওমর ফারুক, মো. ফয়সাল, মিনহাজ সামির, মো. হৃদয় প্রমুখ।

খাবার বিতরণের আগে জেয়ারের পানিতে পানিবন্দী এলাকা মিয়াখান নগর, বাদামতলী, বাইদ্দেরটেক, ইছাইক্কারপুল, তক্তারপুল, ময়দার মিল, নূর হোসেন, চেয়ারম্যান ঘাটা, বালুর মাঠ, নয়া মসজিদ, তুলাতলি জামাই বাজার ঘুরে দেখে এলাকাবাসীর খোঁজখবর নেন অতিথিরা।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, ২৮ জুলাই ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।