ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘পাক বাহিনীর মুরগি সরবরাহকারী’ বিএনপি নেতা জামাল!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৭
‘পাক বাহিনীর মুরগি সরবরাহকারী’ বিএনপি নেতা জামাল! নগর বিএনপির সহসভাপতি জামাল আহমদকে পাক বাহিনীর মুরগি সরবরাহকারী বলেছেন থানা বিএনপির নেতারা।

চট্টগ্রাম: মহানগর বিএনপির সহসভাপতি হাজি জামাল আহমদ একাত্তরের মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি বাহিনীকে খাদ্যসামগ্রী ও মুরগি সরবরাহ করতেন বলে অভিযোগ করেছেন হালিশহর থানার নবগঠিত কমিটির নেতারা।

শুক্রবার (২৮ জুলাই) বিকেলে সংবাদ সম্মেলনে হালিশহর থানা বিএনপির কমিটি বাতিল ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় নতুন কমিটি গঠনের দাবি জানানোর পর সন্ধ্যায় বর্তমান থানা কমিটির নেতাদের পাঠানো যুক্ত বিবৃতিতে এ অভিযোগ করা হয়।

বিবৃতিতে জামাল আহমদকে ‘বিতর্কিত ব্যক্তি’, ‘পাক বাহিনীর অন্যতম সহযোগী’ আখ্যা দিয়ে বলা হয় পাক বাহিনীকে মুরগি সরবরাহ করতেন বলেই এলাকাবাসী তাকে মুরগি জামাল ওরফে কুরা জামাল হিসেবে সম্বোধন করে থাকেন।

 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে জামাল আহমদ বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আমি কাউন্সিলর পদে দুবার নির্বাচন করি। দুবারই আমার প্রতীক ছিল মোরগ।

মোরগকে চট্টগ্রামের আঞ্চলিকভাষায় কুরা বলা হয়। তাই এলাকাবাসী আদর করে আমাকে কুরা জামাল সম্বোধন করেন।

তিনি বলেন, একাত্তরে আমি বন্দরে মেরিন বিভাগে চাকরিতে ছিলাম। মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের পক্ষে আমার অবস্থান ছিল পরিষ্কার। হালিশহর এলাকার মুক্তিযোদ্ধারা তার জ্বলন্ত সাক্ষী। আক্ষেপ হচ্ছে আজ বিকৃত ব্যাখ্যা দিয়ে সাময়িক ফায়দা লাভের চেষ্টা করছে কিছু অশিক্ষিত মানুষ।

যুক্ত বিবৃতিতে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশ অমান্য করে মহানগর বিএনপি কর্তৃক ঘোষিত হালিশহর থানা বিএনপির কমিটির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করার অভিযোগে মহানগর বিএনপির নবগঠিত কমিটির সহসভাপতি হাজি জামাল আহামদ, যুগ্ম সম্পাদক আবুল হাশেম ও সহ-সাধারণ সম্পাদক শহীদ মোহাম্মদ চৌধুরীকে বিএনপি থেকে বহিষ্কারের দাবি জানান হালিশহর থানা বিএনপির সভাপতি মোশারফ হোসেন ডিপ্তি, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সিনিয়র সহ-সভাপতি মাইনুদ্দিন মেহেদী, সিনিয়র যুগ্ম সম্পাদক নাজিম উদ্দিন ও সংগঠনিক সম্পাদক শাহিন আহামেদ কবির প্রমুখ নেতৃবৃন্দ।

তারা বলেন, চট্টগ্রাম মহানগরের অন্যান্য থানায় যে প্রক্রিয়ায় কমিটি গঠিত হয়েছে ঠিক একই প্রক্রিয়া অনুসরণ করে চট্টগ্রাম মহানগর বিএনপি কর্তৃক হালিশহর থানা বিএনপির কমিটি ঘোষণা করা হয়েছে। বিগত দিনে আন্দোলন সংগ্রাম এবং দলের সংগঠনিক কার্যক্রমে যারা সম্পৃক্ত ছিল সে সব যোগ্য এবং ত্যাগী নেতাদের হালিশহর থানা বিএনপির আংশিক কমিটিতে অগ্রাধিকার দিয়েছে চট্টগ্রাম মহানগর বিএনপি। কিন্তু কমিটি ঘোষণার পর থেকে দীর্ঘদিন ধরে সাংগঠনিক কর্মকাণ্ডে নিষ্ক্রিয় থাকা বিএনপি নেতা হাজি জামাল আহামদ, আবুল হাশেম ও শহীদ মোহাম্মদ চৌধুরী দলের শৃঙ্খলা ভঙ্গ করে মহানগর কর্তৃক ঘোষিত হালিশহর থানা বিএনপির কমিটির বিরুদ্ধে অসাংগঠনিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। অথচ দলের দুর্দিনে নেতারা বিএনপির মূলধারার সাথে কখনো ছিল না। দলের মধ্যে সংকট সৃষ্টি করে আওয়ামী লীগকে রাজনৈতিক সুবিধা দেওয়ার জন্য আওয়ামী লীগের ইন্ধনে তারা সংবাদ সম্মেলনসহ সংগঠনবিরোধী এ সমস্ত কর্মকাণ্ড করে যাচ্ছে।

নেতৃবৃন্দ দলীয় শৃঙ্খলা ভঙ্গকারী এবং বিপথগামী এসব নেতাকে  বিএনপি থেকে বহিষ্কার করার জন্য ইতিমধ্যে দলের মহাসচিব এবং চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদককে অবহিত করেছিলেন উল্লেখ করে অনতি বিলম্বে বিএনপি থেকে বহিষ্কারের দাবি জানান।

হালিশহর থানা বিএনপির নতুন কমিটি বাতিলের দাবি

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, ২৮ জুলাই ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।