ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জলাবদ্ধতা নিরসনে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
জলাবদ্ধতা নিরসনে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে জলাবদ্ধতা নিরসনে সমন্বিত উদ্যোগ নেয়া হবে

চট্টগ্রাম: নগরীর জলাবদ্ধতা নিরসনে সমন্বিত উদ্যোগ নেয়া হবে বলে অবিমত ব্যক্ত করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম।

নগরীর কয়েক দিনের টানা বৃষ্টি ও অস্বাভাবিক উচ্চতার জোয়ারের পানিতে সৃষ্ট দুর্যোগে ক্ষতিগ্রস্থ চাক্তাই, খাতুনগঞ্জ, কোরবানীগঞ্জ, আছাদগঞ্জ, বক্সিরহাট এলাকা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

সিডিএ চেয়ারম্যান বলেন, কয়েকদিনের টানা বৃষ্টি ও সমুদ্রে জোয়ারের উচ্চতা স্বাভাবিকের চেয়ে প্রায় দশ ফুট বেশি ও কাপ্তাই হ্রদের অতিরিক্ত পানি বৃদ্ধি পাওয়ায় নগরীতে পানি প্রবেশের তীব্রতা বৃদ্ধি পায়।

নগরীর খাল ও নালা দিয়ে এ অতিরিক্ত পানি বের হতে না পারায় জলাবদ্ধতা দুর্ভোগে পড়েছেন নগরবাসী। সমম্বিত উদ্যোগ নিয়ে জলবদ্ধতা নিরসনে কাজ করা হবে।
জলাবদ্ধতা নিরসনে সরকারের যথেষ্ট আন্ততরিকতা রয়েছে। আগামী বছরের বর্ষা মৌসুমে জলাবদ্ধতার প্রকোপ কমিয়ে আন‍া যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

পরিদর্শনকালে ওয়েল গ্রুপ পরিচালিত মাবিয়া-রশিদিয়া ফাউন্ডেশনের অর্থায়নে দুর্দশাগ্রস্থ মানুষের মাঝে শুকনো খাবারও বিতরণ করেন সিডিএ চেয়ারম্যান। এসময় জসিম উদ্দিন, আবদুল মান্নান, শফিউল আজম বাহার, কামাল উদ্দিন, ইকবাল হোসেন, সাহেদ রহিম, কামাল উদ্দিন, আলী হোসেন, মহিম, সালাউদ্দিন, আবুল কালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।