ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে অস্ট্রেলিয়া প্রতিনিধি দল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
চট্টগ্রামে অস্ট্রেলিয়া প্রতিনিধি দল পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলল অস্ট্রেলিয়া প্রতিনিধি দল। ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজ

চট্টগ্রাম: বেতন-ভাতা নিয়ে বোর্ডের সঙ্গে অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের ঝামেলায় দোদুল্যমান অবস্থায় থাকা বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজকে সামনে রেখে সে দেশের পাঁচ সদস্যর প্রতিনিধি দল ঢাকার পর এবার চট্টগ্রাম পরিদর্শনে এসেছেন।

বুধবার (২৬ জুলাই) বিকেল চারটা থেকে পাঁচটা পর্যন্ত নগর পুলিশ কমিশনার ইকবাল বাহারের সঙ্গে তারা একান্তে বৈঠক করেন। এ সময় তাদের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পাঁচ সদস্যও উপস্থিত ছিলেন।

তবে বৈঠক শেষে পুলিশ কমিশনার কিংবা অস্ট্রেলিয়ান প্রতিনিধি দলের কোনো সদস্য সংবাদ মাধ্যমের মুখোমুখি হননি। বৈঠক শেষেই প্রতিনিধি দলের সদস্যরা নগর পুলিশ কমিশনারের কার্যালয় ত্যাগ করেন।

ফলে জানা যায়নি বৈঠকের আলোচনার বিষয়ে।

অস্ট্রেলিয়ান প্রতিনিধি দলে আছেন, ক্রিকেট অস্ট্রেলিয়ার জ্যেষ্ঠ ব্যবস্থাপক অ্যাডাম ফ্রেশার, অস্ট্রেলিয়া দলের টিম ম্যানেজার গেভিন ডবেই, ক্রিকেট অস্ট্রেলিয়ার সচিব ও দুর্নীতি বিরোধী ব্যবস্থাপক সেন ক্যাররল, নিরাপত্তা ব্যবস্থাপক ফ্রাঙ্ক দিমাশি ও অস্ট্রেলিয়ান ক্রিকেটারর্স অ্যাসোসিয়েশনের কর্মকর্তা নিকোলাস চার্লস পাল্লিসার কার্টনি।

এর আগে দুপুর একটা ৪০ মিনিটে ঢাকা থেকে শাহ আমানত বিমানবন্দরে নামেন অস্ট্রেলিয়ান প্রতিনিধি দলের সদস্যরা। এরপর র‌্যাডিসনে ফিরে দুপুরের খাবার সেরে তারা ছুটে যান নগর পুলিশ কমিশনারের কার্যালয়ে। অস্ট্রেলিয়া প্রতিনিধি দলের সদস্যরা বৈঠক শেষে বেরিয়ে আসছেন

বিকেল চারটায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনারের পৌঁছালে নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ)এস এম মোস্তাইন হোসেন তাদের শুভেচ্ছা জানান। এরপর তাদের নিয়ে যান পুলিশ কমিশনার ইকবাল বাহারের কার্যালয়ে। বৈঠক শেষে তারা ফিরে যান হোটেলে। এদিন তাদের আর কোনো কর্মসূচি নেই।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সকাল সাড়ে নয়টায় অস্ট্রেলিয়ান প্রতিনিধি দলের সদস্যরা চট্টগ্রাম জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম পরিদর্শনে যাবেন। এরপর সাড়ে ১১টায় র‌্যাডিসন ব্লু পরিদর্শন করে দেখবেন তারা। পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও র‌্যাডিসন ব্লু’র কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। এরপর বিকেল চারটা ১০ এর বিমানে তারা ঢাকা ফিরবেন। ঢাকায় ফেরে রাতেই অস্ট্রেলিয়ার বিমান ধরবেন তারা।

সূচি অনুযায়ী আগামী ১৮ আগস্ট ঢাকা আসবে অস্ট্রেলিয়া দল। শিডিউল অনুযায়ী ২২ আগস্ট ত্থেকে ফতুল্লায় দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে। তবে বৃষ্টি ও জলজটের কারণে ফতুল্লার অবস্থা খারাপ হলে তার পরিবর্তে বিকেএসপিতে এই এই প্রস্তুতি ম্যাচ হতে পারে। ২৭ তারিখ থেকে শুরু হবে মূল সিরিজ। সেদিন থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। ৪ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে চট্টগ্রাম জহুর আহমদ স্টেডিয়ামে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।