ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বৃষ্টি-জলজট

সাময়িকের জন্য স্কুল-কলেজ বন্ধের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
সাময়িকের জন্য স্কুল-কলেজ বন্ধের দাবি সাময়িকের জন্য স্কুল-কলেজ বন্ধের দাবি

চট্টগ্রাম: স্মরণকালের বৃষ্টি ও জলজটের কারণে সৃষ্ট জনদুর্ভোগের এই সময়ে সাময়িক সময়ের জন্য নগরীর স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করার দাবি জানিয়েছে বাংলাদেশ মানবাধিকার কমিশন, চট্টগ্রাম অঞ্চলের নেতারা।

মঙ্গলবার (২৫ জুলাই) এই দাবি সংক্রান্ত একটি স্মারকলিপি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদারের হাতে তুলে দিয়েছেন তারা।

স্মারকলিপিতে তারা বলেন, অতিবৃষ্টি সহ পাহাড়ী ঢল এবং বিভিন্ন কারণে চট্টগ্রাম শহরের অধিকাংশ এলাকার মানুষ এখন পানিবন্দী।

পাশাপাশি সর্বোচ্চ জোয়ার, যার উচ্চতা প্রায় সাড়ে ১০ ফিট পর্যন্ত দেখা যাচ্ছে। এই পরিস্থিতিতে কোমলমতি শিশু কিশোরদের স্কুল কলেজ যেতে প্রচুর ভোগান্তি পোহাতে হচ্ছে এবং তাদের অভিভাবকরা ও এই ভোগান্তির শিকার।
সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ নিয়ে প্রচুর আলোচনা হচ্ছে। তাই জনস্বার্থ বিবেচনায় চট্টগ্রাম শহরের স্কুল কলেজগুলো আপতকালীন বিবেচনায় সাময়িক ছুটি বা বন্ধ দেওয়া যায় কিনা তা বিবেচনা এবং এবং আশু পদক্ষেপ গ্রহন করার জন্য দাবি জানাচ্ছি।

বাংলাদেশ মানবাধিকার কমিশন আঞ্চলিক শাখার সভাপতি আমিনুল হক বাবুর নেতৃত্বে স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আসাদুর রহমান, যুগ্ম সম্পাদক মাসুদ পারভেজ ও এমদাদ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাড রিগশান আচার্য্য, দপ্তর সম্পাদক তামজীদ কামরান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।