ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্যারিসে মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফকে নাগরিক সংবর্ধনা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪১ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
প্যারিসে মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফকে নাগরিক সংবর্ধনা প্যারিসে মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফকে নাগরিক সংবর্ধনা

চট্টগ্রাম: সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন এবং বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে শেখ হাসিনার সরকারকে আবারও ভোট দিয়ে নির্বাচিত করার আহবান জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

ফ্রান্সে বৃহত্তর চট্টগ্রামের প্রবাসীদের পক্ষ থেকে দেওয়া নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ আহবান জানান। পাঁচদিনের এক সরকারি সফরে ফ্রান্সে যান গণপূর্তমন্ত্রী।

রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় প্যারিসের পোর্ট দা পন্থা হলে যুব নেতা সেলিম উদ্দিনের পরিচালনায় এবং বৃহত্তর চট্টগ্রাম পরিষদের সাবেক সভাপতি মফিজ খাঁনের সভাপতিত্বে গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নওগাঁ এক আসনের সংসদ সদস্য শ্রী সাধন চন্দ্র মজুমদার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বৃহত্তর চট্টগ্রাম পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক দেবেশ বড়ুয়া।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মঞ্জুরুল আহসান সেলিম, মানিক মো. বাবলু, এডভোকেট টিপু বড়ুয়া, শাহনেওয়াজ রশীদ রানা, মোজাম্মেল হক, তাপস বড়ুয়া রিপন, নিয়াজ উদ্দিন হিরা, জসিম উদ্দিন প্রমুখ।

জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে পবিত্র কোরআন, গীতা ও ত্রিপিটক পাঠ করা হয়। এরপর ফ্রান্স প্রবাসী বিশিষ্ট রাজনীতিবিদ প্রয়াত নাজিম উদ্দিন চৌধুরী বাবু সহ অন্যান্য প্রয়াতদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে মন্ত্রীকে উত্তরীয় পরিয়ে দেন তাপস বড়ুয়া রিপন। বিশেষ অতিথিকে উত্তরীয় পরিয়ে দেন মানিক মো. বাবলু। সংবর্ধিত অতিথিকে ক্রেস্ট দিয়ে সম্মান জানান মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিম।

এসময় প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মোশাররফ হোসেন বলেন, বর্তমান সরকার প্রবাসীদের প্রতি অত্যন্ত আন্তরিক। প্রবাসীদের কল্যাণে সরকার বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। তিনি প্রবাসীদেরকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

পরে এক প্রীতিভোজ ও রীমা নয়নের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে প্যারিসের জনপ্রিয় শিল্পী বরন বড়ুয়া, চম্পা বড়ুয়া, রীমা এবং অভিক সংগীত পরিবেশন করেন।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭

আইএসএ/টিসি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।