ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কম্পিউটার সোসাইটির সভাপতি সামসুল সা. সম্পাদক রেজা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
কম্পিউটার সোসাইটির সভাপতি সামসুল সা. সম্পাদক রেজা কম্পিউটার সোসাইটি চট্টগ্রামের সভাপতি সামসুল সা. সম্পাদক রেজা

চট্টগ্রাম: তথ্যপ্রযুক্তি পেশাজীবীদের বাংলাদেশের বৃহত্তম এবং রেজিস্টার্ড সংগঠন বাংলাদেশ কম্পিউটার সোসাইটির (বিসিএস) চট্টগ্রাম বিভাগীয় শাখা কমিটি প্রথমবারের মত ঘোষণা করা হয়েছে। এতে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসই) বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিনকে সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সহকারী অধ্যাপক রেজাউল করিমকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

গত ১১ জুলাই সংগঠনের কেন্দ্রীয় কমিটি এই বিভাগীয় কমিটির অনুমোদন দেয়।  এতে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সহকারী অধ্যাপক শহীদ মো. আসিফ ইকবালকে সহসভাপতি, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের প্রভাষক সৈয়দ মোহাম্মদ মিনহাজ হোসাইনকে সম্মানী কোষাধ্যক্ষ, চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক মো. সাজ্জাতুল ইসলাম, চট্টগ্রাম বন্দরের সহকারী সিস্টেম এনালিস্ট আবদুল্লাহ শিবলী ও আইআইইউসি’র সহকারী অধ্যাপক মো. খলিলুজ্জামানকে নির্বাহী সদস্য নির্বাচিত করা হয়েছে।

১৯৭৯ সালে সংগঠনটি প্রতিষ্ঠিত হলেও এতদিন কোন শাখা কমিটি ছিল না। এই কমিটি চট্টগ্রাম বিভাগের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, বিশ্ববিদ্যালয় এবং ব্যাংক সহ বিভিন্ন অফিসে কর্মরত তথ্যপ্রযুক্তি পেশাজীবীদের স্বার্থ ও অধিকার রক্ষার জন্য কাজ করবে।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭

আইএসএ/টিসি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad