ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ক্ষতিগ্রস্ত চাক্তাই-খাতুনগঞ্জ পরিদর্শনে শাহাদাত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
ক্ষতিগ্রস্ত চাক্তাই-খাতুনগঞ্জ পরিদর্শনে শাহাদাত জোয়ার ও বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ চাক্তাই-খাতুনগঞ্জ পরিদর্শনে শাহাদাত

চট্টগ্রাম: নগরীর জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ মাষ্টার প্ল্যানের সঠিক বাস্তবায়ন, পাহাড় কাটা বন্ধ, চাক্তাই খাল, মহেশ খাল, রাজাখালী খাল, মীর্জা খাল, মনোহরদী খাল খনন এবং পলিথিন ও ককশীটের যত্রতত্র ব্যবহার বন্ধে সচেতনতা বৃদ্ধি প্রয়োজন বলে মনে করেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

তিনি বলেন, নালা-নর্দমা পরিষ্কার, খালের সীমানা নির্ধারণ, বেঁড়ি বাধ নির্মাণ, কর্ণফুলীর নাব্যতা বৃদ্ধি, নগর পরিকল্পনাবিদদের সম্বয়ে স্বল্প, মধ্যম ও দীর্ঘ মেয়াদী কর্মসূচির মাধ্যমে চট্টগ্রামে জলাবদ্ধাতা নিরসনে সবাইকে একসাথে কাজ করতে হবে।

সোমবার দুপুরে চট্টগ্রামের বাকলিয়া, চাক্তাই-খাতুনগঞ্জ বশির হাট, পাথর ঘাটা, জলাবদ্ধতা পরিদর্শনকালে এসব কথা বলেন।

 

ডা. শাহাদাত হোসেন বলেন, রাষ্ট্রীয় কোষাগারে সর্বোচ্ছ রাজস্ব দেওয়ার পরেও চট্টগ্রামর প্রতি বিমাতাসূলভ আচরণ করা হচ্ছে। বহাদ্দারহাট থেকে বারইপাড়া হয়ে খাজা রোড, কর্ণফুলী পর্যন্ত একটি বাই-পাস খাল খনন পরিকল্পনা করতে দশ বছর চলে গেছে।

কিন্তু এখনো বাস্তবায়ন হয়নি।

এসময় অন্যান্যের মধ্যে নগর বিএনপির সহ-সভাপতি মোহম্মদ আলী, উপদেষ্টা নবাব খাঁন, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, সহ- সাধারণ সম্পাদক হাজী বেলাল হোসেন, কোতোয়ালী থানা বিএনপি’র সভাপতি মঞ্জুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক জাকির হোসেন, বাকলিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আফতাবুর রহামান শাহিন, ধর্ম বিষয়ক সম্পদক নুরুল আক্তার সওদাগর, পরিবেশ বিষয়ক সম্পাদক আমিন মাহমুদ, সহ-সাংগঠনিক সম্পাদক এ কে এম পিয়ারু প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৩ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।