ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘শিক্ষাখাতে সাফল্য শেখ হাসিনার অর্জন’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
‘শিক্ষাখাতে সাফল্য শেখ হাসিনার অর্জন’

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ বলেছেন, দেশের শিক্ষাখাতে বিরাট সাফল্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অর্জন।  শিক্ষার মানের উন্ননের জন্য প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা কেন্দ্র, শিক্ষা, প্রাথমিক ও গণশিক্ষা, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় একযোগে কাজ করছে।  বছরের প্রথম দিনে বই উৎসব করে স্কুলের  ছাত্রছাত্রীদের হাতে নতুন বই তুলে দিচ্ছে সরকার।

নগরীর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে বর্তমান সরকারের উন্নয়ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি উদ্যোগ প্রচার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।   জেলা তথ্য অফিসের সহযোগিতায় স্থানীয় আরিফ স্মৃতি সংসদ এই আলোচনা সভার আয়োজন করে।

ফরিদ মাহমুদ বলেন, প্রাথমিক, উচ্চ মাধ্যমিক, ডিগ্রি পর্যন্ত তিন স্তরে স্কুল-কলেজ-মাদ্রাসায় ছাত্রছাত্রীদের জন্য শিক্ষা উপবৃত্তি চালু করেছে সরকার।  প্রতিটি উপজেলা পর্যায়ে একটি করে স্কুল-কলেজ-মাদ্রাসা জাতীয়করণ করেছে।

‘দেশের সকল অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের বেতন শতভাগ এমপিওভুক্ত করেছে সরকার।   বিদ্যু‍ৎ বিভ্রাটে শিক্ষা কার্যক্রম যাতে ব্যাহত না হয় সেজন্য সরকার স্কুল-কলেজ-মাদ্রাসা এমনকি মসজিদসহ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আইপিএস সরবরাহ করেছে।  প্রতিটি উপজেলা-থানা-শহর পর্যায়ে নূন্যতম তিনটি থেকে সর্বাধিক পঁচিশটি পর্যন্ত কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করেছে। ’

তিনি আরও বলেন, এই সরকারের আমলে প্রশ্নপত্র ফাঁসরোধ, ভর্তি বাণিজ্য বন্ধে ই-ভর্তি ব্যবস্থা প্রবর্তন, যথাসময়ে পরীক্ষার ফলাফল প্রকাশের কারণে শিক্ষাবর্ষে সেশনজট সহনীয় পর্যায়ে নেমে গেছে।

আরিফ স্মৃতি সংসদের সভাপতি আমিনুল ইসলাম আজাদের সভাপতিত্বে এবং নগর যুবলীগ সদস্য হোসেন সরওয়ার্দীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন নগর আওয়ামীলীগের উপদেষ্টা শফিকুল ইসলাম, ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আলী নেওয়াজ, জেলা তথ্য অফিসের কর্মকর্তা শফিকুল আলম ও বদিউল আলম।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭

রডিজি/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।