ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিপর্যস্ত চট্টগ্রাম, নিয়ন্ত্রণকক্ষ চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
বিপর্যস্ত চট্টগ্রাম, নিয়ন্ত্রণকক্ষ চালু বিপর্যস্ত চট্টগ্রাম, নিয়ন্ত্রণকক্ষ চালু

চট্টগ্রাম: অব্যাহত ভারী বর্ষণের ফলে সৃষ্ট বন্যা, সম্ভাব্য ভূমিধস, নদী ভাঙন ও পাহাড়ি ঢলে ব্যাপক ক্ষয়ক্ষতি এড়াতে ঝুঁকিপূর্ণ এলাকা থেকে সবাইকে নিরাপদে সরে যেতে আহ্বান জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী।

সোমবার সন্ধ্যা ছয়টায় ‘জেলা প্রশাসকের কার্যালয় চট্টগ্রাম’ শীর্ষক নিজের ফেসবুক অ্যাকাউন্টে এই আহ্বান জানিয়ে স্ট্যাটাস দেন তিনি। পাশাপাশি একই স্ট্যাটাসে জেলা প্রশাসনের পক্ষে নিয়ন্ত্রণকক্ষ খোলার বিষয়টিও নিশ্চিত করেন তিনি।

এই নিয়ন্ত্রণকক্ষের নম্বর হল-০১৮২৭৮৯৯৯১৪ ও ০৩১-৬১১৫৪৫।

এছাড়া ‘ডিস্ট্রিক্ট ইনফরমেশন নেটওয়ার্ক’ অ্যাপসের মাধ্যমেও খুদে বার্তা পাঠিয়ে এই তথ্যাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে সবাইকে জানানো হয়েছে ইতিমধ্যে।

জেলা প্রশাসকের স্ট্যাটাসজেলা প্রশাসক তার স্ট্যাটাসে বলেন, ‘চট্টগ্রামে অব্যাহত অতি ভারী বর্ষণে সৃষ্ট বন্যা, সম্ভাব্য ভূমি ধস, নদী ভাঙ্গন ও পাহাড়ি ঢলে ব্যাপক ক্ষয়ক্ষতি এড়াতে ঝুঁকিপূর্ণ এলাকা থেকে সকলকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে অবস্থান নিতে বলা হল। ’

‘সম্মানিত জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন ও ওয়ার্ড কমিটি এ ব্যাপারে উদ্যোগ নিবেন। দুর্যোগ পরিস্থিতি সমন্বয়ের জন্য জেলা প্রশাসনের কন্ট্রোলে রুম- হল-০১৮২৭৮৯৯৯১৪ ও ০৩১-৬১১৫৪৫ এ যোগাযোগ রাখুন। ’-স্ট্যাটাসে যোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।