ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের নিবন্ধন পর্ব চলছে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের নিবন্ধন পর্ব চলছে

চট্টগ্রাম: বিজ্ঞান ভালোবাসে এমন শিক্ষার্থীদের অংশগ্রহণে বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড (বিডিজেএসও) প্রথমবার আয়োজিত হয় ২০১৫ সালে। সে বছর শুধু ঢাকায় জাতীয় অলিম্পিয়াডের আয়োজন করা হয়। একই ধারাবাহিকতায় ২০১৬ সালেও শুধুমাত্র ঢাকাতেই বসে বিডিজেএসও’র দ্বিতীয় পর্বের আসর।

এবছর তৃতীয়বারের মতো আয়োজিত হচ্ছে বিডিজেএসও। বেড়েছে এর পরিসরও।

এবছর সারাদেশকে আটটি অঞ্চলে ভাগ করে আয়োজন করা হচ্ছে ৩য় আল আরাফাহ ইসলামী ব্যাংক-বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড। যৌথভাবে এ আয়োজন করছে বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন।
অলিম্পিয়াডের চট্টগ্রাম পর্বের আঞ্চলিক সহযোগী হিসেবে রয়েছে পরিবেশ ও সামাজিক সংগঠন ‘অব্যয়’।

শুরু হয়েছে বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের চট্টগ্রাম অঞ্চলের নিবন্ধন পর্ব। নিবন্ধন চলছে নগরের জেলা শিল্পকলা একাডেমির মহড়া কক্ষে। আগে এলে আগে পাবেন ভিত্তিতে নির্ধারিত সংখ্যক শিক্ষার্থীর নিবন্ধন করানো হবে। অলিম্পিয়াডে নিবন্ধন করতে পারবে ষষ্ঠ থেকে দশম শ্রেণির সকল শিক্ষার্থী। বিশেষ ক্যাটাগরিতে অংশ নিতে পারবে একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরাও।   নিবন্ধন শেষে চট্টগ্রামের আঞ্চলিক পর্বের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে আগামী ৫ আগস্ট চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজে। নিবন্ধনের জন্য প্রয়োজনে যোগাযোগ করতে পারবেন ০১৫২১৩২৮৮৪২ মুঠোফোন নম্বরে।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।