ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সরকারি চাল উদ্ধারের ঘটনায় আরও এক মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
সরকারি চাল উদ্ধারের ঘটনায় আরও এক মামলা

চট্টগ্রাম: সরকারি চাল পাচারের অভিযোগে নগরীতে আরও একটি মামলা দায়ের হয়েছে।  নগরীর আকবর শাহ থানায় দায়ের হওয়া এই মামলায় খাদ্য অধিদফতরের দুজন কর্মকর্তাসহ সাতজনকে আসামি করা হয়েছে।

আকবর শাহ থানার ওসি আলমগীর মাহমুদ বাংলানিউজকে বলেন, র‌্যাবের একজন উপ সহকারি পরিচালক বাদি হয়ে আজ (বৃহস্পতিবার) একটি মামলা দায়ের করেছেন।   মামলায় গ্রেফতার হওয়া পাঁচজন এবং পলাতক দুজনকে আসামি করা হয়েছে।

বুধবার (১৯ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে আকবর শাহ থানার সিটি গেইটের বাগানবাড়ি এলাকায় ট্রাকভর্তি ২৭০ বস্তায় সাড়ে ১৩ মেট্রিকটন খাদ্য অধিদপ্তরের চাল জব্দের ঘটনায় মামলাটি দায়ের হয়েছে।

ওসি জানান, মামলায় হালিশহরে কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগারের (সিএসডি) ব্যবস্থাপক প্রণয়ন ‍চাকমা ও সহকারি ব্যবস্থাপক ফখরুল ইসলামকে আসামি করা হয়েছে।

  প্রণয়ন গ্রেফতার করে কারাগারে থাকলেও পলাতক আছেন ফখরুল।

এছাড়া মামলায় সিটি গেইট এলাকার গুদাম মালিক এবং গ্রেফতার হওয়া চারজন ট্রাক চালক ও সহকারিকে আসামি করা হয়েছে।  

এর আগে সোমবার (১৭ জুলাই) রাতে হালিশহরের সিএসডি গোডাউন এলাকায় চালভর্তি চারটি ট্রাক আটক করে র‌্যাব।  মঙ্গলবার ভোরে গুদাম ব্যবস্থাপক প্রণয়ন চাকমাকে আটক করা হয়।  

তার দেয়া তথ্যের ভিত্তিতে নগরীর সিটি গেইট জনৈক কবির মাঝির গুদামে অভিযান চালিয়ে আরও তিনটি ট্রাক আটক করা হয়।   এসময় আরও চারজনকে আটক করা হয়।

আটক চারজন ট্রাকের চালক ও সহকারি।   এরা চারজন হলেন, শামসুল হুদা (৪৮), মিজান(২২), শফি আলম(২৭) ও মো. ওসমান(৪৫)।

সাতটি ট্রাকে ৩ হাজার ৯৬ বস্তায় ভর্তি ১৫৫ মেট্রিকটন চাল পাওয়া যায়।

এই ঘটনায় র‌্যাবের একজন উপ সহকারি পরিচালক বাদি হয়ে হালিশহর থানায় মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭

রডিজি/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad