ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জেলে ঢুকে বন্দির সঙ্গে ছবি তুললেন বিএনপি নেতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
জেলে ঢুকে বন্দির সঙ্গে ছবি তুললেন বিএনপি নেতা কারাগারের ভেতরে বিএনপি নেতা গাজী সিরাজ

চট্টগ্রাম: চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ভেতরে ঢুকে বন্দির সঙ্গে ছবি তুলে ফেসবুকে প্রকাশ করেছেন একাধারে বিএনপি ও ছাত্রদলের নেতা গাজী সিরাজউল্লাহ।  মোবাইল ফোনে তিনি এই চিত্র ধারণ করেছেন বলে তথ্য পাওয়া গেছে। 

কারাবন্দিকে দেখতে গিয়ে বিএনপি নেতার কারাবিধি লঙ্ঘনের এই ঘটনায় কারা কর্তৃপক্ষের বিরুদ্ধেও গাফেলতির অভিযোগ উঠেছে। তবে কারা কর্মকর্তাদের ধারণা ছবিটি চট্টগ্রাম কারাগারে নয় আদালতের হাজতখানায় তোলা হয়েছে।

 

গাজী সিরাজউল্লাহ চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক।   চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি পদেও আছেন তিনি।

   

জানতে চাইলে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার ইকবাল কবির চৌধুরী বাংলানিউজকে বলেন, কারাগারের মূল ফটকের বাইরে মোবাইল রেখে আসার বিধান আছে।   আমরা মূল প্রবেশপথেই তল্লাশি বসিয়েছি।   কোনভাবেই মোবাইল নিয়ে ভেতরে আসা সম্ভব নয়।   তিনি (গাজী সিরাজউল্লাহ) কিভাবে মোবাইল নিয়ে ভেতরে গেলেন এবং ছবি তুললেন সেটা আমার বোধগম্য হচ্ছে না।   বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বুধবার (১৯ জুলাই) সন্ধ্যায় ফেসবুকে নিজের টাইমলাইনে দুইটি ছবি পোস্ট করেন গাজী সিরাজউল্লাহ।   এতে দেখা যায়, কারাগারের সেলের সামনে থাকা লোহার গ্রিলের একপাশে আসামি এবং আরেকপাশে গাজী সিরাজউল্লাহসহ তিনজন দাঁড়ানো আছেন।

পোস্টে লেখা হয়, ‘নগর ছাত্রদল এর সহ সভাপতি ফজলুল হক সুমন কে কারাগারে দেখতে গেলেন নগর বিএনপির যুগ্ম সম্পাদক গাজী সিরাজউল্লাহ ও কোতয়ালী বিএনপির সা:সম্পাদক জাকির হোসেন। ’

ফজলুল হক সুমনকে গত শুক্রবার (১৪ জুলাই) বিকেলে নগরীর পাহড়তলী ঝর্ণাপাড়া থেকে গ্রেফতার করে ডবলমুরিং থানা পুলিশ।   এরপর থেকে কারাগারে আছেন সুমন।

কারাগারে মোবাইল ফোন নিয়ে প্রবেশ এবং ছবি তোলার বিষয়টি অস্বীকার করেননি গাজী সিরাজউল্লাহ।   তবে ২০১২ সালে তিনি ঢুকেছিলেন বলে দাবি করেছেন।  

সুমনকে গত শুক্রবার গ্রেফতারের বিষয়টি স্মরণ করিয়ে দিলে গাজী সিরাজউল্লাহ বাংলানিউজকে বলেন, ২০১২ সালেও একবার সুমন গ্রেফতার হয়েছিল।   তখন ছবি তুলেছিলাম।   আমার ছেলেরা এতদিন পর ছবিটা ফেসবুকে আমার অ্যাকাউন্টে দিয়েছে।    

‘ছাত্রলীগের ছেলেরা প্রতিদিন কারাগারে ঢুকে হাজার হাজার ছবি দিচ্ছে।   এখন তো সবার কাছে মোবাইল আছে।   আমি মোবাইল নিয়ে গেছি, এটা তো আমার রাজনৈতিক কর্মকাণ্ডের অংশ। ’

তবে কারা কর্মকর্তাদের সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে গাজী সিরাজউল্লাহকে কারাগারে দর্শনার্থীদের কক্ষের দিকে দেখা গেছে সিসিটিভি ফুটেজে।   তবে তিনি যে ছবি আপলোড করেছেন সেগুলো দর্শনার্থী কক্ষের না কি কারা অভ্যন্তরের সেটা নিয়ে প্রশ্ন উঠেছে।

গাজী সিরাজউল্লাহ ২০১২ সালের কথা বললেও সিসিটিভি ফুটেজে তাকে বুধবার দেখা গেছে বললে তিনি দ্রুত মোবাইলের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

জানতে চাইলে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার মুজিবুর রহমান বাংলানিউজকে বলেন, দর্শনার্থীদের কক্ষেও মোবাইল নিয়ে যাওয়ার নিয়ম নেই।   আর কারাগারের ভেতরে প্রবেশের তো প্রশ্নই আসে না।   যা-ই হোক, এটা একটা অন্যায় হয়েছে।   আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

বাংলাদেশ সময়: ২২১৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭

রডিজি/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।