ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশকে মারধর, ইউপি চেয়ারম্যান রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
পুলিশকে মারধর, ইউপি চেয়ারম্যান রিমান্ডে

চট্টগ্রাম: পুলিশকে মারধরের মামলায় আওয়ামী লীগ সমর্থিত এক ইউপি চেয়ারম্যানসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

মঙ্গলবার (১৮ ‍জুলাই) চট্টগ্রামের বিচারিক হাকিম হোসেন মো. রেজা রিমান্ড মঞ্জুর করেছেন বলে বাংলানিউজকে জানিয়েছেন জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) মো.মশিউর রহমান।

আসামিদের মধ্যে আছেন মিরসরাইয়ের খৈয়াছড়া ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা জাহেদ ইকবাল চৌধুরী এবং তার কর্মী আসিফ ইকবাল চৌধুরী, আসলাম ও রাসেদুল আলম।

মশিউর জানান, দ্রুত বিচার আইনেসহ দুটি মামলায় সাতদিন করে ১৪ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছিল।   এর মধ্যে পুলিশের উপর হামলার মামলায় রিমান্ড শুনানি হয়েছে।

  আরেক মামলার রিমান্ড শুনানি বুধবার হবে।

গত ১৫ জুলাই অটোরিকশায় পুলিশের চাঁদাবাজি ও হয়রানির অভিযোগ এনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের বড়তাকিয়া বাজারে অবরোধ করে চালকরা।  পুলিশ অবরোধ তুলতে গেলে সংঘর্ষে রণক্ষেত্র হয়ে পড়ে বড়তাকিয়া বাজার এলাকা।  পুলিশের একটি অস্ত্রও লুট হয়।

ইউপি চেয়ারম্যান জাহেদের উসকানিতে অটোরিকশা চালকরা সংর্ঘষে জড়িয়ে পড়ে বলে পুলিশের কাছে তথ্য আছে।   এছাড়া জাহেদ নিজেও পুলিশের উপর হামলায় জড়িত বলে অভিযোগ করে পলিশ।

ওই রাতেই বড়তাকিয়া বাজারের অস্থায়ী ইউনিয়ন পরিষদ থেকে চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরীসহ চারজনকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ।  সংঘর্ষের সময় পুলিশের লুট হওয়া একটি চায়নিজ রাইফেল বড়তাকিয়া বাজারের পুকুর থেকে উদ্ধার করা হয়।

এদিকে প্রভাবশালী ইউপি চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরীর বিরুদ্ধে এর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. ইমাম উদ্দিন ভুঁইয়াকে মারধর, বন বিভাগের এক কর্মকর্তা ও একজন থানা শিক্ষা অফিসারকে নাজেহাল করার অভিযোগ আছে পুলিশের কাছে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭

রডিজি/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।