Alexa
ঢাকা, বুধবার, ১০ শ্রাবণ ১৪২৪, ২৬ জুলাই ২০১৭

bangla news

ভিয়েতনাম থেকে এলো আরও ২৭ হাজার টন চাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ১০:২৩:২৬ এএম
চট্টগ্রাম বন্দর / ফাইল ফটো

চট্টগ্রাম বন্দর / ফাইল ফটো

চট্টগ্রাম: ভিয়েতনাম থেকে ২৭ হাজার টন চাল নিয়ে এবার এমভি প্যাক্স নামের আরেকটি জাহাজ চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে এসেছে।  ১৯ জুলাই আসার কথা থাকলেও নির্ধারিত সময়ের দুদিন আগে সোমবার (১৭ জুলাই) ভোরে বন্দরের বহির্নোঙ্গরে প্রবেশ করে জাহাজটি। 

বন্দর সূত্র জানায়, কাস্টমসের যাবতীয় আনুষ্ঠানিকতা শেষে বহির্নোঙ্গরে জাহাজটি থেকে কিছু চাল খালাস করা হবে।  পরে জেটিতে প্রবেশ করবে জাহাজটি।

এর আগে বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল সোয়া ১১টায় ভিয়েতনাম থেকে চাল নিয়ে আসা প্রথম জাহাজটি বন্দরের বহির্নোঙ্গরে প্রবেশ করে।  এতে ২০ হাজার টন চাল ছিল। 

সূত্র জানায়, এমভি ভিসাদ নামের এই জাহাজটি এখনো বহির্নোঙ্গরে রয়েছে। এটি থেকে ছোট লাইটারেজ জাহাজের মাধ্যমে চাল খালাসের কাজ চলছে।  আড়াই হাজার টন চাল খালাসের পর জাহাজটি মঙ্গলবার (১৮ জুলাই) জেটিতে প্রবেশ করবে।

শিপিং এজেন্ট ইউনি শিপের ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসাইন বাংলানিউজকে জানান, চলমান খাদ্য সংকট নিরসনে ভিয়েতনাম থেকে মোট আড়াই লাখ টন চাল আমদানি করা হচ্ছে।  এর মধ্যে প্রথম দফায় দেড় লাখ টন চাল আনা হচ্ছে।  ২০ হাজার টন চাল নিয়ে প্রথম জাহাজটি আসার কয়েকদিন পর ২৭ হাজার টন চাল নিয়ে দ্বিতীয় জাহাজটিও সোমবার এসে পৌঁছেছে।  অপর জাহাজটি ২২ জুলাই এসে পৌঁছাবে।

বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭

এমইউ/আইএসএ/টিসি  

**ভিয়েতনামের ২০ হাজার টন চাল বহির্নোঙ্গরে পৌঁছেছে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa